4.6 C
New York
Tuesday, February 27, 2024

Buy now

‘কলপাক’ শব্দটা ঘুম কেড়ে নিয়েছে দক্ষিণ আফ্রিকান ক্রিকেটের

একের পর এক আঘাত হেনে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটকে ধ্বংস করে দিচ্ছে কলপাক চুক্তি। অর্থের লোভে দল ছেড়ে দিচ্ছে প্রোটিয়াদের একের পর এক ক্রিকেটার।গেল মঙ্গলবার মাত্র ২৬ বছর বয়সেই দক্ষিণ আফ্রিকা জাতীয় দলকে বিদায় বলছেন ডোয়াইন অলিভার।

নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে এই ক্রিকেটার জানিয়ে দিয়েছেন, দক্ষিণ আফ্রিকার হয়ে আর খেলবেন না তিনি। ইংল্যান্ডের ইয়র্কশায়ার কাউন্টি দলের হয়ে তিন বছর খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন এই ডানহাতি পেসার, তাই দেশের জার্সিতে তাঁকে আর পাওয়া যাবে না। এই চুক্তি অর্থ হলো সবার আগে কাউন্টি ক্লাবই প্রাধান্য পাবে।

দেশের হয়ে খেলার চেয়ে টাকা আর নিজের ভবিষ্যতের চিন্তাই বেশি প্রাধান্য পেয়েছে অলিভারের কাছে। আর তাই দক্ষিণ আফ্রিকার হয়ে অবসর নিয়ে নিয়ে অলিভিয়ের ইনস্টাগ্রাম বিবৃতিতে বলেন, ‘সম্ভবত জীবনের সবচেয়ে কঠিন সিদ্ধান্ত। আমার সিদ্ধান্ত অনেকের বুঝতে কঠিন হবে, তবে পেশাদারি খেলোয়াড় হিসেবে আমার জীবনটা ছোট। আর এই সময়টাতে আমাকে আমার সুযোগগুলো নিতে হবে। সবকিছু চিন্তা করেই সিদ্ধান্ত নিয়েছি।’

তাছাড়াও তিনি ইয়র্কশায়ারের ওয়েব পাতায় এক বিবৃতিতে বলেন, ‘যদি বলি এই সিদ্ধান্ত নিতে আমার কোনো সমস্যা হয়নি তবে মিথ্যে বলা হবে। এটা ভবিষ্যতে পুনরায় খেলার নিশ্চয়তা ছাড়াই জাতীয় দলকে বিদায় বলার শামিল। কিন্তু দিনশেষে নিজের কাছে অকৃত্রিম হতে চাইছিলাম আমি। আমার প্রতিভা আমাকে কোথায় নিয়ে যায় তা পরীক্ষা করে দেখার একটা সুযোগ হিসেবেই একে দেখছি আমি আর এজন্যে ইয়র্কশায়ারকেই ঠিক জায়গা মনে হয়েছে আমার।’

শ্রীলঙ্কার বিপক্ষে জোহানেসবার্গ টেস্টের মধ্য দিয়ে ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকার জার্সিতে টেস্ট অভিষেক হয় অলিভিয়েরের। মাত্র দুই বছরের টেস্ট ক্যারিয়ারে ১০ ম্যাচে নিয়েছেন ৪৮ উইকেট। আর এ বছরের জানুয়ারিতে ওয়ানডেতে পা রাখা অলিভিয়ের দুই ম্যাচে পেয়েছেন ৩ উইকেট। ক্যারিয়ারের শুরুতেই এমন আগুণে ফর্মে থাকার পরও তার অবসরের ঘোষণা হতাশ করেছে ক্রিকেট ভক্তদের।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles