28.5 C
New York
Wednesday, July 6, 2022

Buy now

কার্লোস তেভেজের এবারের লক্ষ্য ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপ!

বোকা জুনিয়র্স, carlos tevez, boca juniors, shanghai shenhua, football,
পেশাদার ফুটবল খেলা শুরু যে দলে তৃতীয় বারের মতো আবারো সেই বোকা জুনিয়র্সেই ফিরে এলেন কার্লোস তেভেস। এবার তার লক্ষ্য ২০১৮ রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার জাতীয় দলে সুযোগ পাওয়া।
মেসি রোনালদোর চেয়ে দ্বিগুন বাৎসরিক বেতন প্রায় ৪০ মিলিয়ন ডলার বেতনে ২০১৬ সালের ডিসেম্বরে চীনের সাংহাই শেনহুয়া ফুটবল ক্লাবে নাম লেখান এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। কিন্তু তেভেজ তাদের কাছে গলায় আটকে যাওয়া কাঁটার মতো ব্যাপার হয়ে উঠেছিল এই এক বছরেই। বাজে পারফরম্যান্স, খাবারে সমস্যা, আবার কখনোবা সন্দেহজনক চোট, কখনো বা বুয়েনেস এইরেসে গলফ খেলতে যাওয়া এমন অদ্ভুত খবরেরই হেডলাইন হিসেবেই তাকে বেশি পাওয়া গেছে গত এক বছরে। ফুটবলের কোনো ভালো খবরে তাকে পাওয়া ছিল দুষ্কর।

বোকা জুনিয়র্স, carlos tevez, boca juniors, shanghai shenhua, football,
শেনহুয়ার জার্সিতে মাঠে সময়টা খুব একটা ভালো কাটেনি তেভেজের । ফাইল ছবি

২০ ম্যাচ খেলে করেছেন মাত্র ৪ গোল। সব মিলিয়ে দুবছরের চুক্তি শেষ না হতেই শেনহুয়া বাধ্য হয়েছে তাকে উগরে দিতে। এশিয়ান চ্যাম্পিয়ন্স লীগের বাছাই পর্বে যাওয়ার স্বপ্ন নিয়ে তেভেজকে কেনা শেনহুয়ার চায়নিজ সুপার লিগে অবস্থান ১১তম। এশিয়ান চ্যাম্পিয়নস লিগের বাছাইপর্বে যাওয়ার স্বপ্নটাও শেষ হয়েছে অনেক আগেই।
তাই চুক্তির এক বছর বাকি থাকতেই শেনহুয়া গত শনিবার তেভেসকে ছেড়ে দেয়। ডিয়েগো ম্যারাডোনার চোখে এটা দারুণ এক আর্থিক প্রজেক্ট ছিল, ‘সে গেল, সান্তার ব্যাগ ডলার দিয়ে পুরল এবং বোকায় ফিরে এল। দারুণ ছিল!’
তারপরেই তেভেজ তৃতীয় বারের মতো ফিরে এলেন শৈশবের স্মৃতি বিজড়িত ক্লাব বোকা জুনিয়র্সে। বোকা জুনিয়র্সের সমর্থকদের মন জয় করে নেন তিনি একটি কথা বলেই আর তা হলো ‘আমি কখনোই যাইনি’ যা চোখে পানি এনে দেয় বোকার সমর্থকদের। তৃতীয়বারের মতো তারা ঘরের ছেলেকে আপন করে নিলো।
বোকা জুনিয়র্স, carlos tevez, boca juniors, shanghai shenhua, football,
২০১৫ সাল থেকে কোনো আন্তর্জাতিক ম্যাচ না খেলা ৩৩ বছর বয়সী তেভেজ সাংবাদিকদের বলেন “ফুটবলে আমার আর খুব বেশি সময় বাকি নেই। আমার বয়সের একজন খেলোয়াড়ের বিশ্বকাপে থাকাটা দারুণ কিছু হবে।”

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,381FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles