24.3 C
New York
Saturday, October 8, 2022

Buy now

কোচদের জন্য বিসিবির বিশেষ কর্মশালার আয়োজন

ক্রিকেটারদের পারফরম্যান্স বাড়ানো ও ইনজুরিমুক্ত থাকার উপায় জানতে ব্যাঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট একাডেমির ট্রেইনারের তত্ত্বাবধানে কোচ, ট্রেনার এবং ফিজিওদের জন্য বিশেষ কর্মশালার আয়োজন করেছে বিসিবি।

মূলত বয়সভিত্তিক থেকে মূল দলে আসা পর্যন্ত ক্রিকেটারদের দেখভাল করার বৈজ্ঞানিক উপায় নিয়েই কাজ করা হচ্ছে এখানে। তবে এতেও পুরোপুরি সন্তুষ্ট নন কোচরা। হাতে-কলমে শিখতে চান তারা।

বিসিবির গেম ডেভেলপমেন্ট কমিটির ভাইস চেয়ারম্যান ফাহিম সিনহা বলেন, কোনো স্পোর্টসে আমরা এটা এখনো ব্যবহার করিনি। আমাদের কোচরা বায়োমেকানিক্সের ওপর ট্রেইনিং পেয়ে থাকে, তাই আমরা চাচ্ছিলাম এটা নিয়ে একটা কোর্স করানো। অনূর্ধ্ব-১৯ এর পর জাতীয় দলে জায়গার সুযোগ কীভাবে তৈরি করতে হয়, এই কোর্সে এটারই গাইডলাইন আছে।

আরও পড়ুন: ওয়ার্নকে নিয়ে সিনেমা বানানোর সিদ্ধান্তে দুই মেয়ের আপত্তি

কর্মশালা পরিচালনা করছেন ভারতের ন্যাশনাল ক্রিকেট একাডেমির বায়োমেকানিক্স স্পেশালিস্ট ড. রত্নেশ সিং। ফিজিক্যাল এডুকেশন ও স্পোর্টস নিয়ে কাজ করা রত্নেশ জানান খেলাধুলার সঙ্গে বিজ্ঞানের সমন্বয় করতে পারলে বেস্ট আউটপুট পাওয়া সম্ভব।

১৬ তারিখ থেকে শুরু হওয়া এই ওয়ার্কশপ চলবে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত। তিনদিনের এই কর্মশালায় টপ ও হাই পারফর্ম্যান্স মিলিয়ে অংশ নিচ্ছেন ২৬ জন কোচ।

বিডি স্পোর্টস নিউজ/জেএ

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,515FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles