ভারত-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার প্রথম টি-টোয়েন্টি ম্যাচে কোহলির ব্যাটিং তান্ডবে সহজ জয় পেলো ভারত। এর আগে বড় রান সংগ্রহ করেও ম্যাচে ভারতের বিপক্ষে হার এড়াতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ।

প্রথমে ব্যাটিং করে ভারতকে ২০৮ রানের বিশাল টার্গেট ছুড়ে দেয় উইন্ডিজ। প্রথমে ব্যাটিং করতে নেমে ভারতীয় বোলারদের উপর মারমূখী আক্রমণ চালায় ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা। শেষ পর্যন্ত তারা ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে করে ২০৭ রান সংগ্রহ করে।

ক্যারিবিয়ানদের হয়ে ৪১ বলে সর্বোচ্চ ৫৬ রান করেন হেটমায়ের। এছাড়া এভিন লুইস ১৭ বলে ৪০, ব্র্যান্ডন কিং ২৩ বলে ৩১, পোলার্ড ১৯ বলে ৩৭ ও হোল্ডার ৯ বলে ২৪ রান করেন।

২০৮ রানের বিশাল লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই রোহিতের উইকেট হারায় ভারত। কিন্তু তাতে দলের উপর কোন প্রভাব ফেলতে না দিয়ে পাল্টা আক্রমন করে লোকেশ রাহুল ও বিরাট কোহলি।

কোহলির সাথে ১০০ রানের পার্টনারশিপ গড়ে দলীয় ১৩০ রানে আউট হন রাহুল। ৪০ বলে ৫ বাউন্ডারি ও ৪ ছক্কার অনবদ্য ৬২ রানের দারুন এক ইনিংস খেলেন তিনি। রাহুলের পর রিশাভ প্যান্ট, শ্রেয়াস আইয়ার কোহলিকে সঙ্গে দেন।

শেষ পর্যন্ত কোহলির ৫০ বলে ৬ ছক্কা ৬ বাউন্ডারির বিদ্ধংসী ৯৪ রানের উপর ভর করে জয় তুলে নেয় ভারত। ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে প্রথম ম্যাচ জিতে ১-০ তে এগিয়ে গেলো ভারত। ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

মন্তব্য: