বিরাট কোহলির অনুপস্থিতি পাকিস্তানের জন্য ইতিবাচক ভাবছেন পেসার হাসান আলী

hasan ali, virat kohli, pakistan, india, cricket

বিরাট কোহলির অনুপস্থিতি এশিয়া কাপে পাকিস্তানের জন্য সুবিধা হিসেবে দেখছেন দলটির পেসার হাসান আলী। এশিয়া কাপের সৌজন্যে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের লড়াই আবার দেখা যাবে। তবে বিরাট কোহলির অনুপস্থিতিতে নিশ্চিতভাবেই লড়াইয়ের আঁচ কিছুটা কমেছে। ক্রিকেটপ্রেমীরা এমন ভাবলেও পাকিস্তানের পেসার হাসান আলী কিন্তু কোহলির অনুপস্থিতিকে দেখছেন ইতিবাচক চোখে! সেটি অবশ্যই দলীয় দৃষ্টিকোণ থেকে। কোহলির মুখোমুখি না হওয়া তো যে কোনো দলের জন্যই বড় সুবিধা।

এশিয়া কাপে কোহলিকে বিশ্রাম দিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। তাঁর বদলে ভারতের নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। শিখর ধাওয়ান, মহেন্দ্র সিং ধোনি, লোকেশ রাহুল, দীনেশ কার্তিকদের নিয়ে বেশ শক্তিশালী ব্যাটিং অর্ডারই গড়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। তার পরও কোহলির অনুপস্থিতিকে পাকিস্তান দলের জন্য ‘সুবিধা’ হিসেবে দেখছেন হাসান আলী।

সর্বশেষ আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা জিতেছিল পাকিস্তান। তারপর এশিয়া কাপে প্রথমবারের মতো মুখোমুখি হবে দুই প্রতিবেশী। আর এবারের এশিয়া কাপ যেহেতু সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে, তাই ‘ঘরোয়া কন্ডিশন’-এ খেলার সুবিধা পাবে পাকিস্তান। বেশ কয়েক বছরই জায়গাটা পাকিস্তানের ‘হোম গ্রাউন্ড’। আর পাকিস্তানের এই ‘হোম গ্রাউন্ড’-এ কোহলিবিহীন ভারত যে চাপে থাকবে, সে কথা বলাই বাহুল্য।

ভারতের এই চাপকেই পাকিস্তানের জন্য ‘সুবিধা’ হিসেবে দেখছেন ২৪ বছর বয়সী এই পেসার। তবে কোহলি ছাড়াও ভারত যে শক্তিশালী দল, সে কথাও স্বীকার করলেন তিনি, ‘সে (কোহলি) না থাকলেও ভারত শক্তিশালী দল। তাঁদের অনেক ভালো খেলোয়াড় আছে। তবে আমাদের সুবিধাটা হলো কোহলির বদলি খেলোয়াড়টি তাঁর (কোহলি) মতো চাপ সামলে খেলতে পারবে না হয়ত।

এশিয়া কাপে ‘এ’ গ্রুপে প্রতিদ্বন্দ্বিতা করবে ভারত, পাকিস্তান ও হংকং। ১৯ সেপ্টেম্বর গ্রুপ পর্বের লড়াইয়ে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল।

আরও পড়ুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *