21.7 C
New York
Tuesday, July 5, 2022

Buy now

ক্ষমা চাইলেন সরফরাজ, তদন্তে আইসিসি

দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার আন্দিলে ফেহলুকায়োর উদ্দেশ্যে করা নিজের বর্ণবৈষম্য মূলক মন্তব্যের জন্য ক্ষমা চাইলেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। তবে এরই মধ্যে ঘটনায় তদন্ত শুরু করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল।

ডারবানে মঙ্গলবার সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচে ব্যাটিংরত ফেহলুকায়োকে ‘কালো’ বা কৃষ্ণাঙ্গ হিসেবে চিহ্নিত করেছিলেন উইকেটকিপার সরফরাজ। যা ধরা পড়ে স্টাম্প মাইক্রোফোনে। সঙ্গে সঙ্গে আলোড়ন পড়ে যায় ক্রিকেটমহলে। কারণ, বর্ণবৈষম্য নিয়ে রীতিমতো কড়া আইসিসি। পরিস্থিতির গুরুত্ব বুঝে সরফরাজ টুইটারে ক্ষমা চেয়েছেন।

ঘটনার দুঃখপ্রকাশ করে ক্ষমা চেয়ে টুইটারে সরফরাজ আহমেদ লেখেন, “আমার হতাশার অভিব্যক্তি থেকে যদি কেউ কোনও ভাবে আঘাত পেয়ে থাকেন তার জন্য আমি দুঃখিত। আমি তাঁর কাছে ক্ষমা চাইছি। গতকাল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচ চলাকালীন স্টাম্প মাইকে শোনা গিয়েছে যা অত্যন্ত দুঃখজনক। আমার কথাগুলো কাউকে উদ্দেশ্য করে আমি বলিনি।” পাশাপাশি তিনি আরও বলেন, “আমার কাউকে উদ্দেশ্য করে কোনও কিছু বলার অভিপ্রায় ছিল না। আমি ভাবতে পারিনি যে এই কথা গুলো শোনা যাবে যা বিপক্ষ দলের কাউকে কিংবা কোনও ক্রিকেট ভক্তকেও শোনাতে চাইনি… মাঠ এবং মাঠের বাইরে সব ক্রিকেটার এবং ক্রিকেট ফ্যানদের সম্মান করেই চলি আমি।”

যদিও দক্ষিণ আফ্রিকার টিম ম্যানেজার মোহম্মদ মোসাজি জানিয়েছেন যে এই ঘটনা নজরে পড়েছে আইসিসির এবং ম্যাচ অফিসিয়ালসরা এই ঘটনার সম্পর্কে অবহিত আছেন। এবং তদন্ত শুরু করে দেওয়াও হয়েছে। যা আভাস, তাতে চার ওয়ানডে বা দুই টেস্ট নির্বাসিত হতে পারেন তিনি। মোসাজি বলেছেন, “তদন্ত শুরুর প্রাথমিক প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। তদন্তের ফল জানতে পারলেই এটা নিয়ে মন্তব্য করতে পারব।” পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা সিরিজের তৃতীয় ওয়ানডে শুক্রবার। তার মধ্যে আইসিসি কোনও সিদ্ধান্ত নেয় কিনা, সেটাই এখন দেখার বিষয়।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,376FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles