23.1 C
New York
Tuesday, May 28, 2024

Buy now

গ্লোবাল টি-টোয়েন্টিতে সাকিব-লিটনদের জার্সি উন্মোচন

আগামী মাসে বসতে যাচ্ছে কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগের জমজমাট আসর। ইতিমধ্যে হয়ে গেছে বহুল কাঙ্ক্ষিত প্লেয়ার্স ড্রাফট। এবার হলো জার্সি উন্মোচন। বাংলাদেশ থেকে দল পেয়েছেন সাকিব আল হাসান ও লিটন দাস। বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ককে নিয়েছে মন্ট্রিল টাইগার্স। এ ছাড়া দেশের তারকা উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন দাস খেলবেন সারে জাগুয়ার্সের হয়ে।

বাঘের চামড়ার ছাপ খচিত লাল-কালো রঙের মিশেলে গড়া জার্সি পরে খেলতে নামবেন সাকিবরা। দলটির কোচ হিসেবেও থাকছেন বাংলাদেশের সাবেক কোচ ডেভ হোয়াটমোর। সাকিবদের নিয়ে উচ্ছ্বসিত হোয়াটমোর বলেন, ‘আন্দ্রে রাসেল, সাকিব আল হাসান, ক্রিস লিন, শেরফেন রাদারফোর্ড এবং কার্লোস ব্র্যাথওয়েটের মতো ক্রিকেটারসহ আমাদের দলে টি-টোয়েন্টিতে বিশেষজ্ঞ কিছু সেরা খেলোয়াড় রয়েছে, আমরা নিঃসন্দেহে খুব ভালো দক্ষ দল গড়েছি।’

আরও পড়ুনঃ

আর লিটনের গায়ে জড়ানো থাকবে হলুদ রঙের জার্সি। হাতায় বেগুনি রঙের ছাপ। আর জার্সির নিচে হুঙ্কার দিচ্ছে জাগুয়ার। সাকিব-লিটনদের ইতিমধ্যে এই লিগে খেলার জন্য অনাপত্তিপত্র দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দুজনে পুরো আসর জুড়েই খেলবেন।

আরও পড়ুনঃ

গ্লোবাল টি-টোয়েন্টি লিগে অংশ গ্রহণ করা ৬টি ফ্র্যাঞ্চাইজি হলো টরেন্টো ন্যাশনাল, ব্র্যাম্পটন উলভস, মন্ট্রিল টাইগার্স, ভ্যাংকুবার নাইট, সারে জাগুয়ার্স ও মিসিসাগা প্যান্থার্স। লিগটি ২০ জুলাই শুরু হয়ে চলবে ৬ আগস্ট পর্যন্ত। প্রথম দুই আসর হয়েছিল ২০১৮ ও ২০১৯ সালে। তবে বেতন নিয়ে ঝামেলা ও করোনা মহামারির কারণে তিন বছরেও তৃতীয় আসর মাঠে গড়ায়নি।

প্রতিটি দলে মার্কি খেলোয়াড় থাকবেন দুজন। তাছাড়া কানাডার জাতীয় দল থেকেও খেলবেন তিনজন করে। পাশাপাশি উদীয়মান কানাডিয়ান খেলোয়াড় থাকবেন তিনজন। ১৮ দিন ধরে চলা লিগে খেলা হবে মোট ২৫টি ম্যাচ।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles