14.1 C
New York
Thursday, December 8, 2022

Buy now

ঘাড়ে বাউন্সারের আঘাতে মাটিতে ভূপাতিত করুণারত্নে

আবারো ক্রিকেট মাঠে ফিরে আসল ফিল হিউজের স্মৃতি। শনিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে শ্রীলঙ্কান ওপেনার করুণারত্নে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে প্যাট কামিন্সের বলের আঘাতে মাটিতে লুটিয়ে পড়েন। ইনিংসের ৩১তম ওভারের সময় এই ঘটনা ঘটে।

প্যাট কামিন্সের করা বাউন্সারটি শ্রীলঙ্কার বাঁ-হাতি ওপেনার দিমুথ করুণারত্নের ঘাড়ের ঠিক উপরে লেগেছিল। বল লাগার সঙ্গে সঙ্গে লুটিয়ে পড়েন ৩০ বছর বয়সী এই ক্রিকেটার। আম্পায়াররা তৎক্ষণাৎ চিকিৎসার ব্যবস্থার নির্দেশ দেন। স্ট্রেচারে শুইয়ে গাড়িতে করে তাঁকে নিয়ে যাওয়া হয় মাঠের বাইরে। তারপর তাঁকে অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হয় হাসপাতালে।

প্যাট কামিন্সের যে ডেলিভারি লেগেছিল করুণারত্নের হেলমেটের নীচে, তার গতি ছিল ঘণ্টায় ১৪২ কিমি। সেই সময় ৮৪ বলে ৪৬ করে খেলছিলেন তিনি। যাতে ছিল পাঁচ বাউন্ডারি। সেই সময় শ্রীলঙ্কার রান ছিল বিনা উইকেটে ৮২। স্ট্রেচারে করে মাঠের বাইরে নিয়ে যাওয়ার সময়ও জ্ঞান ছিল করুণারত্নে। তিনি কথা বলতে থাকেন। হাতও নাড়াচ্ছিলেন।

হাসপাতাল থেকে জানা গেলে গুরুতর কোনো আঘাত পাননি করুনারত্নে। আজ রাতের মধ্যেই হাসপাতাল থেকে ডাক্তারের ছাড়পত্র পাবেন। এবং রবিবার টেস্টের তৃতীয় দিনে ব্যাটিংয়ে নামতে পারেন তিনি।

করুণারত্নের পরিবর্তন হিসেবে মাঠে নামেন অধিনায়ক দীনেশ চন্ডিমাল। এর আগে জো বার্নস-ট্রেভিস হেড-কার্টিস প্যাটারসনের সেঞ্চুরিতে ভর করে প্রথম ইনিংসে ৫৩৪ রানে প্রথম ইনিংসের ইতি টানে ব্যাগি গ্রিনরা। জবাবে ব্যাট করতে নেমে ভালই এগোচ্ছিলেন শ্রীলঙ্কার দুই ওপেনার। করুণারত্নে মাঠ ছাড়ার পর দলীয় ৯০ রানে প্রথম উইকেটের পতন হয় শ্রীলঙ্কার। এরপর অধিনায়ক চন্ডিমাল ও কুশল মেন্ডিসের উইকেট হারিয়ে দ্বিতীয় দিনের শেষে দ্বীপরাষ্ট্রের রান ১২৩। প্রথম ইনিংসে এখনও ৪১১ রানে পিছিয়ে সফরকারী দল। উল্লেখ্য, সিরিজের প্রথম টেস্টে ইনিংস ও ৪০ রানে হেরেছিল শ্রীলঙ্কা।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,600FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles