২০১৯ বিপিএলের প্লেয়ার্স ড্রাফটে অংশগ্রহণ করেছে ৭টি দল। গতকাল রাজধানীর নামী এক পাঁচতারকা হোটেলে দল গঠনের নিলামে অংশ নেয় তারা। এবারের নিলামে দলগুলো নাম-ডাক আর অভিজ্ঞতার চেয়ে যে ক্রিকেটাররা খেলার ভেতরে আছে আর ইনফর্ম পারফরম্যান্স ভালো তাদেরকেই বেশি গুরুত্ব দিয়েছে।

বঙ্গবন্ধু বিপিএলে স্পন্সর বিহীন দুই দলের একটি হলো কুমিল্লা ওয়ারিয়র্স। বাংলাদেশের প্রথম টেস্ট অধিনায়ক নাইমুর রহমান দুর্জয় এই দলের দায়িত্বে আছেন। সদ্য সাবেক হওয়া প্রোটিয়া কোচ ওটিস গিবসন কুমিল্লার কোচ হিসেবে আছেন।

অন্য দলগুলোর মতো কুমিল্লা ওয়ারিয়র্সও তরুণ ও অভিজ্ঞদের উপর ভরসা করছে এই বিপিএলে। দেশীদের ক্ষেত্রেও তরুনরাই বেশি সুযোগ পেয়েছেন। তবে বিদেশীদের ক্ষেত্রে টি-টোয়েন্টির অভিজ্ঞ ক্রিকেটাররাই শুধু সুযোগ পেয়েছেন দলে।

চলুন দেখে নিই বঙ্গবন্ধু বিপিএলে কেমন দাঁড়ালো কুমিল্লা ওয়ারিয়র্স-এর স্কোয়াড।

কুমিল্লা ওয়ারিয়র্স: আল আমিন হোসেন, সৌম্য সরকার, ইয়াসির আলী, সাব্বির রহমান, কুশল পেরেরা (বি), মুজীব-উর-রহমান (বি), সানজামুল ইসলাম, আবু হায়দার, মাহিদুল অংকন, সুমন খান, ডেভিড মালান (বি), দাসুন শানাকা (বি), ফারদিন হোসেন।

দেশি ক্রিকেটারঃ সৌম্য সরকার, আল-আমিন হোসেন (জুনি.), ইয়াসির আলী চৌধুরী, সাব্বির রহমান, সানজামুল ইসলাম, আবু হায়দার রনি, মাহিদুল অঙ্কন, সুমন খান, ফারদিন হোসেন অনি।

বিদেশি ক্রিকেটারঃ কুশল পেরেরা (শ্রীলংকা), মুজীব-উর-রহমান (আফগানিস্তান),ডেভিড মালান (ইংল্যান্ড), দাসুন শানাকা (শ্রীলংকা)।

মন্তব্য: