গত ৯ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে ব্যাটিংয়ের সময় চোট পাওয়া ভারতীয় ওপেনিং ব্যাটসম্যান শিখর ধাওয়ান শেষপর্যন্ত চোট কাটিয়ে আর বিশ্বকাপে ফিরতে পারলেননা। চোট নিয়ে শেষ পর্যন্ত দেশের পথে ফিরতে হচ্ছে তাকে।

রোহিত শর্মার সাথে ধাওয়ানের জুটি ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা জুটি হিসেবে বিবেচিত হয়। আর সে কারণেই ধাওয়ানের বদলি খেলোয়াড় হিসেবে রিশাভ প্যান্টকে ইংল্যান্ডে নিয়ে যাওয়া হলেও তড়িঘড়ি করে দলে অন্তর্ভুক্ত করা হয়নি। তবে সকল আশা ভরসায় পানি ঢেলে শেষ পর্যন্ত ভারতীয় দল থেকে ছিটকেই গেলেন ধাওয়ান।

ধাওয়ান বাদ পড়াতে এখন কপাল খুললো রিশাভ প্যান্টের। বিশ্বকাপের আগে ভারতের বিশ্বকাপ স্কোয়াডে প্যান্ট না থাকায় সবচেয়ে বেশি সমালোচনা সৃষ্টি হয়েছিল।

প্রসঙ্গত, গত ৯ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে ১১৭ রানের দারুণ ইনিংস খেলে ম্যাচসেরার পুরস্কার জেতা ধাওয়ান সে ম্যাচেই চোটে পড়েছিলেন। অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্সের একটি বল ধাওয়ানের বৃদ্ধাঙ্গুলিতে আঘাত করলে ইনজুরিতে পড়েন তিনি। সেদিন চোটের কারণে ফিল্ডিংয়ে নামতে পারেননি তিনি।

তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের সূত্রে জানা গিয়েছিল ৩ সপ্তাহ পর খেলতে পারবেন ধাওয়ান। তাই বিসিসিআই আশা করেছিল সেমিফাইনালের আগেই ধাওয়ানকে ফিরে পাওয়ার। কিন্তু, শেষপর্যন্ত তার আশা একেবারেই বাদ দিতে হলো ভারতীয়দের।

মন্তব্য: