28.1 C
New York
Monday, July 4, 2022

Buy now

জঙ্গি হামলায় কারণে আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান হবে না

কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলায় ৪০ জন ভারতীয় সেনাসহ শহিদদের পরিবারের পাশে দাঁড়াল ভারতীয় ক্রিকেট বোর্ড৷ ২০১৯ দ্বাদশ আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই৷ সেই অর্থে শহিদ পরিবারদের দেওয়ার সিদ্ধান্ত নিল বিসিসিআই৷ শুক্রবার সিওএ কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়৷

শুক্রবার এক প্রেস বিবৃতিতে আইপিএলের কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটরের প্রধান বিনোদ রাই এই ঘোষণা করেন। তিনি জানান, এই বছরে আইপিএলের শুরুতে থাকবে না কোনো উদ্বোধনী অনুষ্ঠান। বরং সেই অনুষ্ঠানের বাজেটের পুরো টাকাটাই তুলে দেওয়া হবে শহিদ পরিবারের হাতে।

এদিন স্পেশাল জেনারেল মিটিংয়ের পর বিনোদ রাই বলেন, ”ভারত-পাকিস্তান ম্যাচ বয়কট করা হবে কি না, সেই ব্যাপারে সরকারের সঙ্গে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হবে।” তিনি আরও বলেন, “এই বছরের আইপিএলে অন্যান্য বছরের মতো উদ্বোধনী অনুষ্ঠান থাকছে না। উদ্বোধনী অনুষ্ঠানের জন্য বরাদ্দ টাকা দিয়ে জঙ্গিহানায় নিহতদের পরিবারদের আর্থিক সাহায্য করা হবে।”

বিনোদ রাই বলছিলেন যে, “আইপিএলের পরিচালনা কমিটির তরফ থেকে চিঠি পাঠানো হবে আইসিসি-কে। চিঠিতে পুলওয়ামার নৃশংস জঙ্গিহামলার ব্যাপারে জানানো হবে। বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ হলে সেক্ষেত্রে কড়া নিরাপত্তা ব্যবস্থার আর্জিও জানানো হবে।”

এদিকে ১৬ জুন ভারত-পাকিস্তান ম্যাচ বয়কট নিয়ে এখনো কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি বিসিসিআই। তবে আইসিসি-কে যে বিসিসিআই চিঠি দিচ্ছে, তা পরিষ্কার করে দেন সিওএ প্রধান৷ তিনি বলেন, ‘আমরা দু’টি বিষয় আইসিসি-কে জানাব৷ প্রথমত বিশ্বকাপের সময় ক্রিকেটারদের আরও বেশি নিরাপত্তা দিতে হবে৷ দ্বিতীয়ত, জঙ্গিদের মদত দেওয়া কোনও দেশের সঙ্গে ক্রিকেটীয় সম্পর্ক যাতে না রাখা হয়৷’

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,376FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles