রবি শাস্ত্রীর সঙ্গে ভারতীয় দলের চুক্তি ছিল বিশ্বকাপ পর্যন্ত। কিন্তু উইন্ডিজ সফরের জন্য তার চুক্তির মেয়াদ ৪৫ দিন বাড়িয়ে নতুন কোচের সন্ধান শুরু করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই।

বিশ্বকাপে নিউজিল্যান্ডের সাথে সেমিতে হেরে বিদায় নেয় ভারত। যেখানে অন্য সব দলগুলোর কোচদের বিশ্বকাপ ব্যর্থতায় ছাটাই করা হচ্ছে সেখানে ভারত উন্ডিজ সফরের জন্য রবি শাস্ত্রীর মেয়াদ আরো ৪৫ দিন বাড়িয়েছে। আর এর মধ্যেই কোচ নির্বাচন কমিটি তৈরি করা হয়েছে কপিল দেবকে প্রধান করে।

লোভনীয় চাকরি হওয়ায় ভারতের কোচ হতে অনেকেই আগ্রহী। এর মধ্যে সর্বশেষ ভারতের হেড কোচ হওয়ার জন্য নাকি আবেদন করেছেন মাহেলা জয়াবর্ধনে, এমনটাই শোনা যাচ্ছে। তবে জয়াবর্ধনে কোচ হলেও অবাক হওয়ার কিছুই থাকবেনা। কেননা ভারতের ঘরোয়া লিগ আইপিলের দল মুম্বাই ইন্ডিয়ান্স এর কোচ তিনি। জয়াবর্ধনের কোচিংয়ের তিন আসরের মধ্যে দুই আসরেই শিরোপা ঘরে তুলেছে মুম্বাই।

এদিকে মুম্বাই দলের অধিনায়ক রোহিত শর্মা যিনি কিনা ভারতের সহ অধিনায়ক। তাই যদি মাহেলাকে কোচ করা হয় রসায়নটা বেশ ভালোই জমবে কোহলি রোহিত আর কোচের।

ফিনান্সিয়াল এক্সপ্রেসের রিপোর্টে বলা হয়েছে ভারতীয় হেড কোচের পদে যারা আবেদন করতে যাচ্ছেন তাদের মধ্যে আছেন গ্যারি কারস্টেইন, টম মুডি ও মাহেলা জয়াবর্ধনে।

গত সপ্তাহে সানরাইজার্স হায়দরাবাদের হেড কোচ থেকে সরিয়ে দেওয়া হয়েছে টম মুডিকে। তাই টম মুডিও ভারতের দীর্ঘমেয়াদি কোচ হওয়ার জন্য আগ্রহ প্রকাশ করেছেন।

মন্তব্য: