11.5 C
New York
Friday, December 9, 2022

Buy now

জয়াসুরিয়ার রেকর্ড ভেঙে তামিমের নতুন রেকর্ড!

tamim iqbal, bangladesh, cricket
তামিমের হাতে আজ কাল প্রায়ই ঝলসে ওঠে ক্রিকেট ব্যাট। এখন বাংলাদেশ যে কজন ক্রিকেটারের উপর ভরসা রাখতে পারে গত কয়েক বছর ধরে তামিম হয়ে উঠেছেন তেমনই একজন। আর চলতি ত্রিদেশীয় সিরিজে তামিম যেন ছাড়িয়ে যাচ্ছেন নিজেকেই। প্রথম ম্যাচে অপরাজিত ৮৪। দ্বিতীয় ম্যাচেও ৮৪ আর আজ ম্যান অফ দা ম্যাচ হওয়া তামিম ১০৫ বলে ৭৬ রান করেন।

তবে আজ আপনাদের সাথে পরিচয় করিয়ে দেব ক্রিকেট ইতিহাসে পুরনো রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়া এক তামিম ইকবালের সাথে। নির্দিষ্ট কোনো মাঠে নির্দিষ্ট কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ রানের যে রেকর্ডটি এতদিন সযত্নে লালিত হতো সনাৎ জয়সুরিয়ার নামের পাশে আজ থেকে তা উচ্চারিত হবে তামিম ইকবালের নামের পাশে।

কারণ ৪ সেঞ্চুরি ও ১৯ ফিফটিতে কলম্বোর প্রেমাদাসায় ৭১ ম্যাচে শ্রীলঙ্কান ওপেনার জয়সুরিয়া রান করেছিলেন ২৫১৪। আর আজ তামিম ইকবাল তাঁর প্রিয় মাঠ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ৭৬ রানের অসাধারণ ইনিংস খেলে ভেঙে দিলেন জয়সুরিয়ার রেকর্ড। আর এরই সাথে ওয়ানডেতে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ৬ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তিনি। মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম তামিম ইকবালের প্রিয় মাঠ, কারণ অনেকবারই তাকে বলতে শোনা গেছে যে, যেহেতু ক্যারিয়ারের বেশির ভাগ ম্যাচ খেলেছেন এ মাঠেই, তাই এ মাঠেই তিনি বেশি স্বচ্ছন্দ বোধ করেন। এ মাঠের সঙ্গে তাঁর আত্মার বন্ধন, তাই এখানেই তো এমন কীর্তি হওয়া উচিত তাইনা!

ওয়ানডেতে এক ভেন্যুতে সর্বোচ্চ রান সংগ্রহকারী ৫ ক্রিকেটারের মাঝে তিনজনই এখন অবসরে। তামিমের এই রেকর্ড এখন হুমকির মুখে থাকবে শুধুমাত্র চতুর্থ স্থানে থাকা সতীর্থ এবং বন্ধু সাকিব আল হাসানের জন্য। কারণ মাত্র ১৮০ রান কম নিয়ে তামিমের ঘাড়ে নিশ্বাস ছাড়ছেন ওয়ানডেতে ৪০.০৩ গড়ে ২ সেঞ্চুরি, ১৮ ফিফটিতে ২৩৬৯ রান করা সাকিব আল হাসান।

ওয়ানডেতে নির্দিষ্ট কোনো ভেন্যুতে সর্বোচ্চ রান সংগ্রহকারী ৫ ব্যাটসম্যান:

তামিম ইকবাল মিরপুর ৭৪ ম্যাচ ২৫৪৯ রান ৫ টি শতক ১৬ টি অর্ধ শতক

সনাৎ জয়াসুরিয়া প্রেমাদাসা (কলম্বো) ৭১ ম্যাচ ২৫১৪ রান ৪ টি শতক ১৯ টি অর্ধ শতক

ইনজামাম–উল–হক শারজা ৫৯ ম্যাচ ২৪৬৪ রান ৪ টি শতক ১৭ টি অর্ধ শতক

সাকিব আল হাসান মিরপুর ৭৬ ম্যাচ ২৩৬৯ রান ২ টি শতক ২০ টি অর্ধ শতক

সাঈদ আনোয়ার শারজা ৫১ ম্যাচ ২১৭৯ রান ৭ টি শতক ১১ টি অর্ধ শতক

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,600FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles