মঙ্গলবার ভারতের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে মুখোমুখি টাইগাররা। বার্মিংহামের এজবাস্টনে এই ম্যাচে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন। এই ম্যাচে দুই দলের একাদশেই দুইটি করে পরিবর্তন এসেছে।

আজকের ম্যাচে গুরুত্বপূর্ণ ছিল টস। সেই টস ভাগ্য গুরুত্বপূর্ণ হওয়ার কারণ, এজবাস্টনের পিচ খেলা গড়ানোর সাথে সাথে ব্যাট বল ধীর গতিতে আসে। যে কারণে পরে ব্যাট করা দলের জন্য সে সময় ব্যাটিং করা কিছুটা কঠিন হবে।

আজকের ম্যাচে বাংলাদেশ দলের একাদশ থেকে ছিটকে গেলেন মাহমুদউল্লাহ রিয়াদ। ম্যাচের আগে ফিটনেম টেস্টে উতরাতে পারেননি তিনি। তার জায়গায় আজ একাদশে সুযোগ দেওয়া হয়েছে সাব্বির রহমানকে। এছাড়া মিরাজের জায়গায় দলে আজ এসেছেন রুবেল হোসেন। ভারতীয় দলে এসেছেন ভুবনেশ্বর কুমার ও দীনেশ কার্তিক।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), লিটন দাস, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, রুবলে হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান।

ভারত একাদশ: লোকেশ রাহুল, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), রিশভ প্যান্ট, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি, জাসপ্রীত বুমরাহ।

মন্তব্য: