বিশ্বকাপ খেলা মাঠে গড়াতে আর মাত্র ৯ দিন বাকি আছে। চলতি মাসের ৩০ তারিখ থেকে শুরু হতে যাচ্ছে ২০১৯ বিশ্বকাপ। আর তাই ক্রিকেটের এই বড় আসরকে ঘিরে চলছে নানারকম প্রস্তুতি। এরই প্রেক্ষিতে বাংলাদেশ দলের বর্তমান কোচ স্টিভ রোডস তার দলের প্রস্তুতি প্রসঙ্গে কিছু কথা সংবাদ কর্মীদের কাছে তুলে ধরেছেন।

রোডস বলেন, এবারের বিশ্বকাপে বেশ ভালো সুযোগেই আছে বাংলাদেশ দলের সামনে। তবে বাংলাদেশ দলকে কেবল মাঠে ফর্ম করতে হবে।

সদ্য শেষ হওয়া ত্রিদেশীয় সিরিজে ৩টি হাফসেঞ্চুরি সহ ১৯৩ রান সংগ্রহ করেছেন সৌম্য। তবে তার এই ফর্মে ফেরার আগে অনেক কঠিন সময় গেছে।

রোডসের মতে, ’সৌম্য একটি বিপ্লব ঘটিয়ে দিয়েছে তার সেঞ্চুরি এবং ডিপিএলে ডাবল সেঞ্চুরির পর থেকে। কিন্তু তার আগে সৌম্যের অনেক কঠিন সময় গিয়েছে। সে এমন একটি ছেলে যখন সে ফর্মে থাকে, সত্যিই সে ভয়ঙ্কর।’

ত্রিদেশীয় সিরিজের শুরু থেকে শেষ পর্যন্ত ধারাবাহিক ভাবে ভালো পারফর্ম করে গেছে সৌম্য। ফাইনালে ৬৬ রানের ঝড়ো ইনিংস খেলে বাংলাদেশকে প্রথমবারের মতো কোনো টুর্নামেন্টের শিরোপা জিততে সাহায্য করেছে।

সৌম্যের এই ধারাবাহিক পারফরমেন্স দলের মনোবলকে চাঙ্গা করেছে। কোচ স্টিভ রোডস মনে করেন সৌম্যকে মানুষ সমর্থন করবে। দলের ম্যানেজমেন্টও তাকে অনেক সমর্থন দিচ্ছে বলে জানালেন তিনি।

রোডস বলেন, ‘সত্যি এটা ভালো লাগছে যে সে ফর্ম ধরে রাখছে এবং আমি আশা করছি মানুষ তাকে কিছুটা সমর্থন দিবে। কারণ সে অসাধারণ খেলোয়াড়। আমরা তাকে সমর্থন দিচ্ছি এবং আস্থা রাখছি। আর ও যদি এবারের বিশ্বকাপে দারুণ ফর্ম করে আমার মতে সেটা অবশ্যই বাংলাদেশ দলের জন্য একটা বড় প্লাস পয়েন্ট হবে।”

সামনে বিশ্বকাপ, আপনি ক্রিকেট ভালোবাসেন কিন্তু নিজের প্রতিভা বিকাশের সুযোগ পাচ্ছেননা! এমন ক্রিকেট প্রিয় মানুষগুলোর জন্য বিডি স্পোর্টস নিউজ নিয়ে আসলো সুবর্ণ সুযোগ। ক্রিকেট, ফুটবল অথবা যেকোনো খেলা নিয়ে bdsportsnews.com এ লিখতে চাইলে ইমেইলের মাধ্যমে যোগাযোগ করুন contact@bdsportsnews.com এই ঠিকানায়

মন্তব্য: