বিশ্বাকাপে বাংলাদেশের পারফরম্যান্সে রীতিমত মুগ্ধ হয়েছেন শচীন টেন্ডুলকার। চলতি বিশ্বকাপে বাংলাদেশ ব্র্যান্ডের সেরা ক্রিকেট দেখেছেন বলে জানান তিনি।

সেমি মিশন নিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করলেও স্বপ্ন পূরণ হয়নি বাংলাদেশের। ভারতের সাথে ২৮ রানে হেরে সেমির স্বপ্ন ধূলিসাৎ হয়েছে সেদিনি। কিন্তু বিশ্বক্রিকেটে মন জয় করেছে টাইগাররা। যদিও মিশ্র প্রতিক্রিয়া আছে। কারো মতে আরো ভালো করা উচিত ছিল বাংলাদেশের।

কিন্তু শচীন টেন্ডুলকার প্রশংসায় ভাসালেন বাংলাদেশ ক্রিকেটকে। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের ভিডিও সাক্ষাৎকারে বাংলাদেশের খেলার প্রশংসা করে টেন্ডুলকার বলেন, ‘আমরা বাংলাদেশি ব্র্যান্ডের ক্রিকেট নিয়ে কথা বলি..এটাই আমার দেখা সেরা বাংলাদেশ। এ টুর্নামেন্টে তারা ভালো খেলেছে। একটা ম্যাচে নয়, ধারাবাহিকভাবেই তারা ভালো খেলেছে। প্রশংসা তাদের প্রাপ্য।

সাউথ আফ্রিকাকে হারিয়ে দুর্দান্ত বিশ্বকাপ মিশন শুরু করেছিল বাংলাদেশ। কিছু ছোট ভুলের জন্য পরের ম্যাচে ২ উইকেটে হারতে হয়েছে নিউজিল্যান্ডের কাছে। অস্ট্রলিয়ার সাথে রেকর্ড ৩৩৩ রান যা বাংলাদেশের ওয়নাডে ইতিহাসে সর্বোচ্চ। উইন্ডিজের বিরুদ্ধে নিজেদের সর্বোচ্চ রান তাড়া করে জয়। শুধু ইংল্যান্ড ম্যাচ বাদে দাপুটে বিশ্বকাপ পার করছে বাংলাদেশ। কিন্তু সেমির স্বপ্ন পূরণ হলোনা ভারতের বিরুদ্ধে ২৮ রানের পরাজয়ে। ৩১৫ রান তাড়া করতে নেমে বড় কোনো পার্টনারশিপ করতে পারেনি বাংলাদেশ। ভারত-বাংলাদেশ ম্যাচের দিন দেওয়া এ সাক্ষাৎকারে বাংলাদেশের লড়াইয়ের প্রসঙ্গ টানেন আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক এ রান সংগ্রাহক, ‘আজকেই দেখুন, জুটিগুলো বড় হলে তারা আরও কাছে যেতে পারত।’

কাল পাকিস্তানের মুখোমুখি হওয়ার মধ্য দিয়ে শেষ হবে বাংলাদেশের বিশ্বকাপ অভিযান।

মন্তব্য: