21.7 C
New York
Tuesday, July 5, 2022

Buy now

টেন্ডুলকারের ১০০ সেঞ্চুরির রেকর্ড ভাঙবেন কোহলি: আজহারউদ্দীন

সদ্য দ্রুততম ক্রিকেটার হিসেবে একদিনের ক্রিকেটে শচীনের দশ হাজার রানে পৌঁছনোর রেকর্ড ভেঙেছেন বিরাট। ওয়ানডে ক্রিকেটে শচীনের রেকর্ড ৪৯ সেঞ্চুরি টপকে যেতে বিরাটের প্রয়োজন আর ১০ ওয়ান ডে সেঞ্চুরি। অথাৎ ৩৯ সেঞ্চুরি করে ফেলেছেন বিরাট কোহলি। আন্তর্জাতিক ক্রিকেটে মোট ৬৪ সেঞ্চুরি রয়েছে তার। প্রাক্তন ভারতীয় জাতীয় দলের অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দীন আশাবাদী যে শচীনের রেকর্ড স্পর্শ করার ক্ষমতা রাখেন কোহলি।

আন্তর্জাতিক ক্রিকেটে ৫১টি টেস্ট সেঞ্চুরি এবং ৪৯টি ওডিআই সেঞ্চুরি করেছেন মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকারের। ২৫টি টেস্ট সেঞ্চুরি আর ৩৯টি ওডিআই সেঞ্চুরি করেছেন বিরাট। বিরাটের সেঞ্চুরির সংখ্যা এখন ৬৪।

অ্যাডিলেডে শতরান করে শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারাকে টপকে গিয়েছেন কোহলি। বিরাটের সামনে এখন শুধু রিকি পন্টিং(৭১) এবং শচীন টেন্ডুলকার(১০০)। পন্টিংকে ছুতে বিরাটের হয়তো আর খুব বেশিদিন লাগবেনা কিন্তু শচীনকে ছুতে কোহলির প্রয়োজন আর ৩৬ সেঞ্চুরি। শচীনের এই রেকর্ড একমাত্র বিরাটই ভাঙতে পারেন বলে মন্তব্য করেন মোহাম্মদ আজহারউদ্দীন।

তিনি বলেন,”বিরাট কোহলির ধারাবাহিকতা অবাক করার মতো। এই ধারাবাহিকতা খুব কম ক্রিকেটারেরই থাকে। এবং আমি মনে করি যদি বিরাট ফিট থাকে কোনও রকম চোট না পায় তো ও ১০০ সেঞ্চুরি করতে পারবে। বিশ্বের যে কোনও ক্রিকেটারের চেয়ে ধারাবাহিকতায় এগিয়ে বিরাট কোহলি।”

বর্তমানে আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে সর্বাধিক রানের সংগ্রাহকের তালিকায় এক নম্বরে রয়েছেন শচীন। ৪৫২টি ইনিংসে ১৮৪২৬ রান করেছেন, সর্বোচ্চ রান ২০০। গড় ৪৪.৮৩, স্ট্রাইক রেট ৮৬.২৩, মোট সেঞ্চুরি ৪৯।

এদিকে কোহলি ২১০টি ইনিংসে ১০৩৩৯ রান করেছেন, সর্বোচ্চ রান ১৮৩। গড় ৫৯.৭৬, স্ট্রাইক রেট ৯২.৮৪, মোট সেঞ্চুরি ৩৯।

এর আগে সুনীল গাভাস্কর বলেছেন, ফিটনেস ঠিক রাখতে পারলে ক্রিকেট-দুনিয়ার সব রেকর্ড ভেঙে দেবেন কোহলি।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,376FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles