নিউজিল্যান্ড সফরের দ্বিতীয় ওয়ানডে থেকেই পাজরের পুরোনো চোটে পড়েছেন মুশফিকুর রহিম। তৃতীয় ওয়ানডেতে সাইড স্ট্রেইন ইনজুরি নিয়েই খেলেছিলেন। তবে সেই ইনজুরির সঙ্গে নতুন করে বুড়ো আঙুল ও কবজির ইনজুরিতে পড়েছেন তিনি। তাই নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট মিস করতে পারেন মুশফিক।

নিউজিল্যান্ডের বিপক্ষে ১ম টেষ্টের আগে অলৌকিক কিছু না ঘটলে মাঠে নামা হচ্ছে না মুশফিকুর রহিমের। তার পাজরের সমস্যার সঙ্গে কবজির সমস্যা যুক্ত হয়েছে। সর্বশেষ আপডেট অনুযায়ি তিনি নিউজিল্যান্ডে কব্জি এবং আঙ্গুলের আলট্রাসনোগ্রাম করিয়েছেন। আর এই রিপোর্ট অনুযায়ী কব্জির সমস্যা ও বেড়েছে। কব্জির চোট সারাতে আপাতত সুরক্ষা দিয়ে রাখা হয়েছে মুশফিকের। যা থাকবে তিনদিন।

দলের সূত্র বলছে, প্রথম টেস্টে নিশ্চিতভাবেই নামতে পারছেন না মুশফিক। আঙুলে চোট পেয়েছিলেন তৃতীয় ওয়ানডের সময়, কব্জির চোট অবশ্য পুরনো। আঙুল একটু সেরে উঠলেও কব্জির সমস্যা বেড়েছে। সেটা এতোটাই, দুই সপ্তাহ মুশফিককে ব্যাট না ধরারই পরামর্শ দেওয়া হয়েছে। যার মানে, প্রথম টেস্টে তো থাকছেনই না, দ্বিতীয় টেস্ট নিয়েও আছে সংশয়।

পাঁজরের ব্যথাও আগে থেকেই ছিল মুশফিকের, এশিয়া কাপ থেকে সেটি নিয়েই খেলছিলেন এতদিন পর্যন্ত। সেটি অবশ্য অতটা গুরুতর নয়, তবে কব্জি আর আঙুলের ওপর তো আর জোর চলে না!

মন্তব্য: