১৪১ বছরের টেস্ট ইতিহাসে বাংলাদেশের আগে যে নজির ছিল শুধুমাত্র ভারতের

bangladesh, srilanka, test cricket ,,bd sports news
শ্রীলঙ্কার বিপক্ষে মিরপুরে দ্বিতীয় টেস্টের প্রথম দিনে দুই স্পিনার দিয়ে ইনিংস শুরু করায় টেস্ট ক্রিকেটের ইতিহাসে বাংলাদেশ স্থাপন করলো বিরল এক নজির। এর আগে এমনটি হয়েছিল মাত্র একবার।

টেস্ট ক্রিকেটের ১৪১ বছরের ইতিহাসে দুই পাশে স্পিনার দিয়ে ইনিংস শুরু করার একমাত্র নজিরটি ছিল ১৯৬৪ সালে কানপুরে ইংল্যান্ডের বিপক্ষে ভারতের। ৫৪ বছর পরে এসে মিরপুর টেস্টের প্রথমদিনে বাংলাদেশ সেই ইতিহাসের পুনরাবৃত্তি ঘটালো।
১৯৬৪ সালে কানপুরে ইংল্যান্ডের বিপক্ষে ভারতের সেই টেস্টে দুই পাশেই স্পিনের ছকটা সাজিয়েছিলেন তৎকালীন সময়ের ভারতের অধিনায়ক মনসুর আলি খান পতৌদি। তবে, আর্শ্চর্যের বিষয় হচ্ছে সেই ম্যাচের দুইজনের কেউই ছিলেন না বিশেষজ্ঞ স্পিনার।

এত বছর পর বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ শ্রীলঙ্কার বিপক্ষে মিরপুর টেস্টের প্রথম দিনে বাংলাদেশের বোলিং আক্রমণ শুরু করান মেহেদী হাসান মিরাজ ও আব্দুর রাজ্জাককে দিয়ে ।

শেষ খবর পাওয়া পর্যন্ত, শ্রীলংকা ৮ উইকেটে ২০৫ রান সংগ্রহ করেছ। ১৪ ওভার বল করে ৫৯ রান দিয়ে ৪ উইকেট পেয়েছেন আব্দুর রাজ্জাক। আর অন্যদিকে তাইজুল ইসলাম ২১ ওভার বল করে ৭২ রান দিয়ে ৩ উইকেট এবং মুস্তাফিজুর রহমান পেয়েছেন একটি উইকেট।

আরও পড়ুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *