12.5 C
New York
Thursday, February 29, 2024

Buy now

ডিপিএলে বিশ্রাম চেয়ে বিসিবির নিকট তামিমের চিঠি

বর্তমানে বাংলাদেশের ক্রিকেট সূচিতে ঘরোয়া বিপিএল নিয়ে মজে আছেন ভক্তরা। ৮ ফেব্রুয়ারি ফাইনাল দিয়ে শেষ হবে এই আসর। এরপরেই বাংলাদেশ দলের আদলে ১৫ সদস্যের দল রওনা দেবে নিউজিল্যান্ড সফরে। সেখানে তিন ওয়ানডে ও তিন টেস্ট খেলবে তারা।

তবে বাংলাদেশ দল আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ত থাকলেও দেশের অন্যান্য ক্রিকেটাররা এ সময় অবসর সময় কাটানোর ফুররত পাচ্ছেন না। কারন আগামী ২৫ ফেব্রুয়ারি মাঠে গড়াচ্ছে দেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে মর্যাদাপূর্ণ আসর ঢাকা প্রিমিয়ার লিগ। এর মধ্যেই এ নিয়ে তোড়জোর শুরু হয়ে গেছে।

প্রিমিয়ার লিগের কো অর্ডিনেটর আমিন খান সাংবাদিকদের জানান, ১২ ফেব্রুয়ারি ডিপিএলের প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হবে। একই সাথে গেল সর্বোচ্চ তিনজন করে ক্রিকেটারকে ধরে রাখতে পারবে দলগুলো এবং প্রতিটি দলে একজনের বেশি বিদেশি ক্রিকেটার খেলাতে পারবে না।

তিনি আরো বলেন, তিন জন করে ধরে রাখা ক্রিকেটারদের দল বদলের আনুষ্ঠানিকতা শুরুর আগেই ৫০ শতাংশ পারিশ্রমিক শোধ করতে হবে। এদিকে আসছে ডিপিএলের প্রথম পর্ব থেকেই পাওয়া যাবে ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে। যেহেতু ২০ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডে অংশ নিবেন তিনি। তারপর দেশে ফিরে এই আসরে অনায়াসেই খেলার সুযোগ থাকছে তারা। তবে যেসব ক্রিকেটার নিরউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট দলে আছেন তারা ডিপিএলের প্রথম পর্ব থেকে অংশ নিতে পারছেন না।

এদিকে শোনা যাচ্ছে ডিপিএল থেকে অব্যহতি চেয়ে বিসিবির কাছে চিঠি দিয়েছেন তামিম ইকবাল। ডিপিএল যখন শুরু হবে ঠিক এই সময় জাতীয় দলের সকল খেলোয়াড়রা নিউজিল্যান্ড সফরে থাকবেন। সফর শেষ করে তামিমরা দেশে ফিরবেন ১৯ মার্চ। তাই দেশে ফিরে ফিটনেসের কথা মাথায় রেখে ডিপিএল খেলার সময় বিশ্রাম নিতে চান তিনি।

একই সাথে আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপের কথা মাথায় রেখে বিসিবির নিকট বিশ্রামের অনুমতি চেয়েছেন। তবে তার বিশ্রামের প্রসঙ্গে এখনো বিসিবির তরফ থেকে কিছু জানানো হয়নি।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles