11.5 C
New York
Friday, December 9, 2022

Buy now

প্রথম ম্যাচে কি খেলবেন না! ভিসা জটিলত নিয়ে চিন্তায় তামিম

BDSports News,তামিম,ক্রিকেট,এশিয়া কাপ,
ভিসা জটিলতায় তামিম। ছবি: প্রথম আলো

এখন পর্যন্ত এশিয়া কাপ খেলতে দলের সঙ্গে দুবাই যেতে পারেননি তামিম ইকবাল ও রুবেল হোসেন। কাল রাতে রুবেল পেলেও এখনো তামিম ভিসা পাননি। দুবাইয়ের কন্ডিশনে প্রস্তুতি নিতে পারছেন না বলে দুশ্চিন্তা বাড়ছে বাংলাদেশ ওপেনারের।
বেলা একটার দিকে রুবেল হোসেনকে হাসিমুখে বিসিবি কার্যালয় থেকে বেরিয়ে যেতে দেখা গেল। তাঁর ভিসা জটিলতা কেটেছে, আজ সন্ধ্যার ফ্লাইটে রওনা দিচ্ছেন বাংলাদেশ দলের পেসার কিন্তু ভিসা জটিলতা কাটেনি তামিম ইকবালের। ভিসা এখনো পাননি বাঁহাতি এই ওপেনার।

বাংলাদেশ জাতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য তামিমের ভিসা সংক্রান্ত জটিলতা, কিন্তু বাঁহাতি ওপেনারের দুশ্চিন্তা অন্য জায়গায়। দুবাই পৌঁছে বাংলাদেশ ক্রিকেট দল এরই মধ্যে দুদিন অনুশীলন করে ফেলেছে। অথচ তামিম এখন আরব আমিরাতে রওনাই দিতে পারলেন না। কদিন আগে অনুশীলন করতে গিয়ে পেয়েছেন আঙুলে চোট। চোট কাটিয়ে ব্যাটিং অনুশীলনে কতটা স্বচ্ছন্দ হতে পেরেছেন, সেটি ভালোভাবে বুঝতে পারতেন দলের অনুশীলনে যোগ দিতে পারলে।

তামিম অবশ্য ব্যক্তিগত উদ্যোগে ব্যাটিং অনুশীলন শুরু করে দিয়েছেন। আজ দুপুরে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আড্ডার ফাঁকে জানালেন, আজ রাতের মধ্যে যদি ভিসা পান, তবে চেষ্টা করবেন কাল সকালেই রওনা দিতে। আর যদি কাল সকালে পান, তবে রওনা দেবেন রাতে। কিন্তু কালও যদি ভিসা না পান? তামিমের কপালে দুশ্চিন্তার ভাঁজ যেন বাড়ল!

কাল-পরশুর মধ্যে ভিসার সমাধান না হলে শ্রীলঙ্কার বিপক্ষে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচ খেলা নিয়ে সংশয় জাগবে। শেষ পর্যন্ত খেলতে যদি পারেনও, পুরোপুরি প্রস্তুত না হয়েই খেলতে হবে তাঁকে। তামিম অবশ্য বুঝে উঠতে পারছেন না তাঁর ভিসা নিয়ে কেন জটিলতা তৈরি হয়েছে। এ বছরের শুরুতে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) খেলতে দুবাই গিয়েছিলেন। তখনো তামিমকে একই সমস্যায় পড়তে হয়।

ভিসা-সংক্রান্ত জটিলতা শুধু তামিমের একার নয়, দলের ম্যানেজার খালেদ মাহমুদ ও বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনও একই সমস্যায় পড়েছেন। তাঁদেরও দুবাই যাত্রা আটকে আছে ভিসা না পাওয়ায়। ১৫ সেপ্টেম্বর এশিয়া কাপের উদ্বোধনী দিনেই বাংলাদেশের ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে। কাল ভিসা না পেলে তামিমের জন্য প্রথম ম্যাচ খেলা কঠিন হয়ে যাবে। অন্তত ম্যাচের আগের দিন অনুশীলনে না থাকলে সমস্যা তো ঘটবেই।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,600FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles