ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে টসে হেরে প্রথমে ব্যাট করে রোহিত শর্মার সেঞ্চুরিতে বড় রান পায় ভারত। তবে ভারত ৪৬.৪ ওভার ব্যাটিং করার পর বৃষ্টি শুরু হলে খেলা বন্ধ করে দেন আম্পায়ার।

হাই ভোল্টেজ ম্যাচে ভারতের হয়ে উদ্ধোধনী জুটিতে ব্যাট করেন রোহিত শর্মা ও লোকেশ রাহুল। এই দুই ব্যটসম্যান উন্ধোধনী জুটিতে ১৩৬ রান তোলে। পাকিস্তান সফলতা পায় ইনিংসের ২৪তম ওভারে যেয়ে।

এ সময় রাহুলকে আউট করে ওহাব রিয়াজ। তবে অন্য প্রান্তে থাকা রোহিত শর্মা ঠিকই সেঞ্চুরি তুলে নেন। ৩৪ বল থেকে হাফ সেঞ্চুরির পর ৮৯ বলে নিজের সেঞ্চুরি পূরণ করেন তিনি।

সেঞ্চুরি করার পখে রোহিতকে দ্বিতীয় উইকেটে সঙ্গ দেন কোহলি। সেঞ্চুরি করার পর আরও ভয়ংকর হয়ে ওঠেন রোহিত। সে সময় রোহিতের বিদ্ধংসী ব্যাটিংয়ের ইতি টানেন হাসান আলী। ইনিংসের ৩৯তম ওভারে ১১৩ বল থেকে ১৪টি বাউন্ডারি ও ৩টি ছক্কায় ১৪০ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে ক্যাচ আউট হয়ে সাজঘরে ফেরেন রোহিত।

রোহিতের বিদায়ের পর ভারতের হাল ধরেন অধিনায়ক বিরাট কোহলি। ৫১ বল খেলে নিজের হাফ সেঞ্চুরি তুলে নেন তিনি। একই সাথে এদিন তিনি ক্রিকেট ইতিহাসে দ্রুততম ১১ হাজের রানের মাইলফলক স্পর্শ করেন।

হাফ সেঞ্চুরির পর রানের গতি দ্রুত করতে থাকেন কোহলি ও তার সঙ্গী হার্দিক পান্ডে। এ সময় পান্ডেকে ২৬ রানে বিদায় করেন আমির। পান্ডের জায়গায় চুতর্থ উইকেট ধোনিকেও ক্রিজে স্থায়ী হতে দেননি আমির। তাকে বিদায় করেন মাত্র ১ রানে।

ইনিংসের ৪৭তম ওভারের চতুর্থ বলে বৃষ্টির বাধায় পড়ে ভারত-পাকিস্তান ম্যাচ। এ সময় ভারতের সংগ্রহ ৪ উইকেটে ৩০৫ রান। ক্রিজে কোহলি ৬২ বল থেকে ৭১ রান ও বিজয় শঙ্কর ৩ রান নিয়ে অপরাজিত ছিলেন।

সংক্ষিপ্ত স্কোর: ভারত ৪৬.৪ ওভার শেষে ৩০৫/৪
ক্রিজে আছেন কোহলি ৭১ ও শংকর ৩

মন্তব্য: