হেডিংলিতে বৃহস্পতিবার আফগানিস্তানের বিপক্ষে নিয়মরক্ষার ম্যাচে মাঠে নেমেছে ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচে প্রথমে ব্যাট করে আফগানিস্তানকে ৩১২ রানের লক্ষ্য দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়ান দলের হয়ে এদিন শাই হোপ, এভিন লুইস, নিকোলাস পুরানের অর্ধশতকে ভর করে ৬ উইকেট হারিয়ে ৩১১ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ।

টস জিতে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের শুরুটা ভালো হয়নি। দলীয় ২১ রানে গেইলের উইকেট হারায় তারা। গেইলর ব্যাট থেকে আসে ৭ রান। তবে শুরুর ধাক্কা হোপ ও লুইসের জুটিতে কাটিয়ে ওঠে ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় উইকেটে লুইসের (৭৮ বলে ৫৮) সঙ্গে ৮৮ ও তৃতীয় উইকেটে শিমরন হেটমায়ারের (৩১ বলে ৩৯) সঙ্গে ৬৫ রানের ভালো দুটি জুটি গড়েন ডানহাতি ব্যাটসম্যান হোপ।

চতুর্থ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ৯২ বলে ৬ চার ও ২ ছক্কায় সর্বোচ্চ ৭৭ রানের ইনিংসটি সাজান হোপ। এ সময় ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ছিল ১৯২ রানে ৪ উইকেট ।

পঞ্চম উইকেটে ৬৯ বলে ১০৫ রানের বিধ্বংসী এক জুটি গড়েন জেসন হোল্ডার আর নিকোলাস পুরান। ইনিংসের ৫ বল বাকি থাকতে একাই দৌড় দিতে গিয়ে রানআউট হয়ে যান পুরান। ৪৩ বলে ৫ চার আর ১ ছক্কায় তিনি করেন ৫৮ রান।

শাইদ শিরজাদের পরের বল তুলে মারতে গিয়ে ক্যাচ হন ৩৪ বলে ৪৫ করা হোল্ডারও। দলের বাকি সতীর্থদের বদৌলতে তিনশো পেরিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।

এদিকে আফগানিস্তানের পক্ষে দৌলত জাদরান ৯ ওভারে ৭৩ রান খরচ করে নেন ২ উইকেট। রশিদ খান ৫২ রানে নেন ১টি উইকেট।

মন্তব্য: