দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করেছে ইংল্যান্ড। চোট কাটিয়ে দলে ফিরেছেন জেমস অ্যান্ডারসন ও মার্ক উড। অ্যাশেজ সিরিজে চোট পেয়েছিলেন অ্যান্ডারসন।

দলে ফিরেছেন জনি বেয়ারস্টো নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজের আগে দল থেকে বাদ পড়েন বেয়ারস্টো। অভিজ্ঞ এই উইকেটরক্ষককে বাদ দেয়ায় বেশ সমালোচনার মুখে পড়েন ইংল্যান্ডের নির্বাচকরা। কারণ বেয়ারস্টো না থাকায় বেশ বিপাকেই পড়তে হয়েছিল দলকে।

হ্যামিল্টন টেস্টে জস বাটলার পিঠের ইনজুরিতে ছিটকে পড়লে উইকেটের পেছনে দাঁড়াতে হয় মাত্র ৪ টেস্ট খেলা অলি পোপকে। এদিকে বেশ কিছুদিন থেকে ইনজুরির সঙ্গে লড়াই করা অ্যান্ডারসন এবং উড দলে ফেরায় স্বস্তি পাচ্ছে ইংল্যান্ড।

ইনজুরির কারণে ছিটকে যেতে হয়েছিল উডকেও। অন্যদিকে বাদ পড়েছেন সাকিব মাহমুদ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চারটি টেস্ট খেলবে ইংল্যান্ড।

আগামী ২৬ ডিসেম্বর প্রথম টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে। সিরিজের বাকি ম্যাচ গুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ৩ জানুয়ারি, ১৬ জানুয়ারি ও ২৪ জানুয়ারি।

ইংল্যান্ড টেস্ট স্কোয়াডঃ জো রুট (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জফরা আর্চার, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রলি, স্যাম কারান, জো ডেনলি, জ্যাক লিচ, ম্যাট পারকিনসন, ওলি পোপ, ডম সিবলি, বেন স্টোকস, ক্রিস ওকস, মার্ক উড।

মন্তব্য: