বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি দক্ষিণ আফ্রিকা। লন্ডনের কেনিংটন ওভালে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় শুরু হয় বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচটি।

শুরুতেই ম্যাচের দ্বিতীয় বলে জনি বেয়ারস্ট্রকে আউট করে দক্ষিণ আফ্রিকার হয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করলেন ইমরান তাহির। স্পিনার দিয়ে বিশ্বকাপের যাত্রা শুরু করলো দক্ষিণ আফ্রিকা। যা খুবই বিরল ঘটনা। প্রথম ওভার বল করে এক উইকেট নিয়ে এক রান দেন তাহির।

ক্রিকেট বিশ্লেষক, ভক্ত-সমর্থকদের চোখে ইংল্যান্ড বিশ্বকাপের ফেভারিট দল হলেও কম যায়না ফাফ ডু প্লেসিসের দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে তাই একটি জমজমাট লড়াই দেখতে অপেক্ষা করছে ক্রিকেট বিশ্ব।
শেষ খবর পাওয়া পর্যন্ত ৩ ওভার ব্যাটিং করে ইংল্যান্ড ১ উইকেটে ১১ রান সংগ্রহ করেছে। সিরিজে আছেন জেসন রয় ৪(৬) ও জো রুট ৭(১১)।

ইংল্যান্ড একাদশঃ জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, এউইন মরগান (অধিনায়ক) জস বাটলার (উইকেট-রক্ষক), বেন স্টোকস, মঈন আলী, ক্রিস ওকস, লিয়াম প্লাংকেট, জোফরা আর্চার ও আদিল রশিদ।

দক্ষিণ আফ্রিকা একাদশঃ হাশিম আমলা, কুইন্টন ডি কক (উইকেট-রক্ষক), এইডেন মার্করাম, ফাফ ডু প্লেসি (অধিনায়ক), রাসি ভ্যান ডুসেন, জেপি ডুমিনি, অ্যান্ডি ফিলহুকওয়েও, ডওয়েন প্রিটোরিয়াস, কাগিসো রাবদা, লুঙ্গি নিগিদি ও ইমরান তাহির।

মন্তব্য: