5.1 C
New York
Tuesday, November 29, 2022

Buy now

ধোনিকে পেছনে ফেললেন পেরেরা

টেস্টের পর ওয়ানডে সিরিজে কিউইদের কাছে এক ম্যাচ বাকি থাকতেই হেরেছে শ্রীলঙ্কা। দ্বিতীয় একদিনের ম্যাচ হারলেও এই ম্যাচে সাত নম্বরে ব্যাট করতে নেমে ৭৪ বলে ১৪০ রান করে রেকর্ড গড়েছেন শ্রীলঙ্কান ব্যাটসম্যান থিসারা পেরেরা। নিউজিল্যান্ডের বিরুদ্ধে মাউন্ট মৌনগানুইতে দ্বিতীয় একদিনের ম্যাচে প্রথমে ব্যাট করে কিউইরা ৭ উইকেট হারিয়ে ৩১৯ রান তোলে।

৩২০ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার টপ এবং মিডল অর্ডার রান না পেলেও ৭ নম্বরে নেমে ঝোড়ো ব্যাটিং করলেন থিসারা পেরেরা। ৭৪ বলে ১৪০ রানের ইনিংসে ১৩টি ছ্ক্কা হাঁকান তিনি। কোনও লঙ্কান ব্যাটসম্যান একদিনের ক্রিকেটে এক ইনিংসে সবচেয়ে বেশি ছ্ক্কা মারার নজির গড়লেন তিনি।

এর আগে ১৯৯৬ সালে ১১টি ছয় মেরেছিলেন সনত জয়সূর্য। সেই সঙ্গে সাত নম্বরে বা তার নিচে ব্যাট করতে নেমে একদিনের ক্রিকেটে সর্বোচ্চ রানের তালিকায় তিন নম্বরে উঠে এলেন তিনি।

সরিয়ে দিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে। ২০০৭ সালে চেন্নাইয়ে আফ্রিকা একাদশের বিরুদ্ধে এশিয়া একাদশের হয়ে ১৩৯ রান করেছিলেন ধোনি। যদিও এই তালিকায় এক নম্বরে আছেন লিউক রঞ্চি (১৭০)। দু নম্বরে রয়েছেন মার্কাস স্টোইনিস (১৪৬)। ধোনিকে চার নম্বরে সরিয়ে তিন নম্বরে উঠে এলেন থিসারা পেরেরা। পেরেরার অনবদ্য ব্যাটিং স্বত্ত্বেও ম্যাচটি ২১ রানে হেরে যায় শ্রীলঙ্কা।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,582FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles