ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে নিউজিল্যান্ডের কাছে ১৮ রানের পরাজয় দিয়ে বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ছিটকে গেছে ভারত। যা তাদের হতাশা বাড়িয়ে দিয়েছে।

ম্যাচের ৪৯তম ওভারে এসে ম্যাচ থেকে ছিটকে যায় ভারত। এই সময় শেষ ৯ বল থেকে তাদের প্রয়োজন ছিল ২৪ রান। সমীকরণটা একটু কঠিন হলেও ধোনি উইকেটে থাকাই সাহস যোগাচ্ছিল ভারতীয় সমর্থকদের। কিন্তু ঠিক তখনই মার্টিন গাপটিলের ‘জাদুকরী’ এক থ্রোয়ে রান-আউট হয়ে যান ধোনি।

টিভিতে দেখা যায়, আউট হয়ে প্যাভিলিয়নে ফেরার সময় ধোনির মুখে রাজ্যের হতাশা। মনে হচ্ছিল, তিনি হয়তো কাঁদছেন! তার এই দৃশ্য দেখেই টুইটারে ঝড়। ৩৮ বছর বয়সী ধোনির এটাই ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ ধরে নেওয়া হচ্ছে। তাই শেষ বিশ্বকাপ জিততে না পারার ব্যর্থতাতেই কি এই কান্না?

ধোনির কান্নার ছবি দেখে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার পাশে দাঁড়িয়েছেন সমর্থকরা। কেউ লিখেছেন, “চ্যাম্পিয়নরা কখনও কাঁদে না। তুমি আমাদের দুটো বিশ্বকাপ দিয়েছ।”

কারও লেখায়, “আমরা তোমার সঙ্গে আছি।” আরেকজন লিখেছেন, “তোমার কান্না দেখে আমরাও কাঁদছি।” অন্য এক টুইটে লেখা, “আমাদের আনন্দ করার প্রচুর মুহূর্ত দিয়েছ তুমি। তাই কেঁদো না।”

ধোনিকে আবেগে ভেসে যেতে দেখা যায় না সাধারণত। সেখানে তার কান্না কিছুটা বিরল ছবি। তাই ধোনির এই ছবি ছুঁয়ে গিয়েছে সবার হৃদয়। টুইটে তাই লেখা হয়েছে, “১২৫ কোটি মানুষ তোমার সঙ্গে আছে।”

মন্তব্য: