বিশ্বকাপের আগে শেষ দ্বিপক্ষীয় সিরিজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশাখাপত্তনমে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে মাঠে নামছে ভারত। এই ম্যাচে ব্যাক্তিগত একটি রেবর্ডের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছেন ভারতীয় ওপেনার রোহিম শর্মা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭ টায়।

অসিদের বিরুদ্ধে ভারতীয় জার্সিতে টি-টোয়েন্টি সর্বোচ্চ ছক্কার রেকর্ডের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছেন রোহিম শর্মা। আজকের ম্যাচে মাত্র ২টি ছক্কা মারলেই তিনি ছাঁড়িয়ে যাবেন এই ফরম্যাটে ১০৩টি ছয় মেরে শীর্ষে থাকা গেইল ও গাপটিলকে। বর্তমানে টি-টোয়েন্টিতে রোহিতের ছক্কার সংখ্যা ১০২টি। তাই একটি ছক্কা মারলে গেইল ও গাপটিলের সমান হবেন। আর দুটি ছক্কা মারলে নিজেই শীর্ষ স্থানটা দখলে নিতে পারেবেন।

তবে আজকের ম্যাচে এই রেকর্ডটি নিজের দখলে নিতে না পারলেও আর একটি সুযোগ পাবেন তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ তাই হিটম্যানের সামনে বিশ্বরেকর্ড নিজের দখলে আনার সুযোগ থাকছে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মাত্র তিনজন ব্যাটসম্যান একশোর বেশি ছয় মেরেছেন। গাপ্টিল, গেইল ও রোহিতের শুধু এই রেকর্ড রয়েছে। আর কেউ একশো ছক্কা মারেননি। রোহিত ছাড়া ভারতীয়দের মধ্যে একমাত্র যুবরাজ সিংহ এই ফরম্যাটে সবচেয়ে বেশি ছয় মারার তালিকায় প্রথম দশে রয়েছেন। যুবি মেরেছেন ৭২টি ছয়।

মন্তব্য: