নেইমারকে ছাড়াই ফের দাপট দেখালো বার্সেলোনা। শনিবার রাতে ভ্যালেন্সিয়াকে ৫-২ গোলে উড়িয়ে দিলো লা লিগা জায়ান্টরা। ম্যাচে জোড়া গোল করে প্রত্যবর্তনটা রাঙিয়েছেন লুইস সুয়ারেজ।

শনিবার রাতে ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোলের দেখা পায় বার্সা। ১৬ বছর বয়সে স্প্যানিশ লিগে কনিষ্ঠ গোল স্কোরারের খাতায় নাম তোলা আনসু ফাতিও এদিন বার্সার গোলের খাতা খোলেন। সবচেয়ে কম বয়সে স্প্যানিশ লিগে একই ম্যাচে গোল করা ও গোলে সহায়তা করা ফুটবলার এখন ফাতি।

সপ্তম মিনিটে ব্যবধান বাড়ায় স্বাগতিকরা। এবার গোলের যোগানদাতা ফাতি।পেনাল্টি বক্সের বাম সাইড থেকে ফাতির বাড়ানো বল ডান পায়ে টোকা দিয়ে গোল করেন ডি ইয়ং।

ম্যাচের ২৭ মিনিটে কেভিন গামেইরো ভ্যালেন্সিয়ার হয়ে একটি গোল পরিশোধ করে। প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় ২-১ ব্যবধান নিয়ে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫১ মিনিটে গ্রিজম্যানের শট গোলরক্ষকের প্রতিহত করার পর বল পেয়ে জালে জড়ান জেরার্ড পিকে।

৬০ মিনিটে ফাতির বদলি হিসেবে মাঠে নামেন চোটের কারণে আগের দুই ম্যাচ খেলতে না পারা সুয়ারেজ। মাঠে নেমেই গোল করেন উরুগুইয়ান স্ট্রাইকার। ৪-১ গোলে এগিয়ে যায় বার্সেলোনা।

৮২ মিনিটে গ্রিজম্যানের পাস থেকে ডান পায়ের শটে নিজের দ্বিতীয় গোল করেন সুয়ারেজ। ফলে বার্সা ৫-১ গোলের লিড পায়। যোগ করা সময়ে গোমেজের ভেলেন্সিয়ার হয়ে দ্বিতীয় গোলে করলে ৫-২ গোলের জয় নিয়ে মাঠ ত্যাগ করে বার্সা।

চার ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে বার্সেলোনা। শনিবার আরেক ম্যাচে রিয়াল সোসিয়েদাদের কাছে ২-০ গোলে হারা অ্যাথলেটিকো মাদ্রিদ ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। দিনের শুরুতে লেভান্তেকে ৩-২ গোলে হারানো রিয়াল মাদ্রিদ ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে।

মন্তব্য: