নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে মূল লড়াইয়ে নামার আগে আজ প্রস্তুতি ম্যাচ খেলছে টাইগার যুবারা। ক্যান্টেবুরি ইনভাইটেশন একাদশের বিপক্ষে সেই ম্যাচে ডিএলএস পদ্ধতিতে বাংলাদেশকে ১৪৬ রানের বড় জয় পেয়েছে বাংলাদেশের যুবারা।

লিঙ্কনের বার্ট সাটক্লিফ ওভালে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৩৮৮ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশের যুবারা। দলের হয়ে এদিন সেঞ্চুরির করেছেন ওপেনার তানজিদ হাসান তামিম। তিনি ৭৩ বল থেকে ১০২ রানের ইনিংস খেলেন।

এছাড়া অনিক সরকার ২১ বলে ২৬, পারভেজ হোসেন ইমন ৬৯ বলে ৪৮, তৌহিদ হৃদয় ৪০ বলে ৫২, শাহাদাত হোসেন ৫১ বলে ৫৭, এবং শামিম হোসেন ১৪ বলে ৪২ রান করেন। বাংলাদেশের ইনিংস থামে ৭ উইকেটে ৩৮৮ রানে।

জবাব দিয়ে নেমে নিউজিল্যান্ডের যুবারা শুরু থেকেই উইকেট হারাতে থাকে। এক পর্যায়ে ১১৭ রানেই ৭ উইকেট হারিয়ে ফেলেছিল তারা। তবে অষ্টম উইকেটে ৮০ রান যোগ করেন ডানলপ (৪৮) ও হারপার (৩৫)। এই জুটি আরো বড় হওয়ার আগেই বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায়। পরবর্তীতে আম্পায়ার ডি এল ম্যাথডে বাংলাদেশের যুবাদের ১৪৬ রানে জয়ী ঘোষণা করে।

বল হাতে ২টি করে উইকেট নেন শরীফুল ইসলাম ও হাসান মুরাদ। এছাড়া অভিষেক দাস, শামীম হোসেন ও মৃত্যুঞ্জয় চৌধুরী নেন ১টি করে উইকেট।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে প্রথম ম্যাচটি মাঠে গড়াচ্ছে বাংলাদেশ ২৯ সেপ্টেম্বর। সিরিজের বাকি ম্যাচ গুলো যথাক্রমে ২, ৬, ৯ ও ১৩ অক্টোবর অনুষ্ঠিত হবে।

মন্তব্য: