বিশ্বকাপ আসরে তৃতীয় ম্যাচে বিকেলে মুখোমুখি হচ্ছে নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। কার্ডিফে এই ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৩.৩০ মিনিটে। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি।

সাম্প্রতিক সময়ে দুই দলের পরিসংখ্যানের দিকে তাকালে দেখা যাবে মাঠে ভালোই সময় কাটাচ্ছে নিউজিল্যান্ড। নিউজিল্যান্ড যেখানে তাদের খেলা সবশেষ ৫টি ম্যাচের মধ্যে চারটিতে জয়ের মুখ দেখেছে। ছয়বার সেমিফাইনালের পর ব্ল্যাকক্যাপসরা চার বছর আগে প্রথমবারের মত টুর্নামেন্টের ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। তবে মেলবোর্নে অস্ট্রেলিয়ার কাছে পরাজিত হয়ে আর শিরোপা স্পর্শ করা হয়নি তাদের।

নিজেদের শেষ নয় ম্যাচের মধ্যে আটটিতে পরাজিত হওয়া শ্রীলংকা দলের নেতৃত্ব দেয়া হয়েছে চার বছর পর ওয়ানডে ক্রিকেটে ফেরা দিমুথ করুনারত্নেকে। বিশ্বকাপে শ্রীলংকার রেকর্ড বেশ ভাল। দলটি একবার চ্যাম্পিয়ন হয়েছে, রানার্স আপ হয়েছে দুই বার এবং সেমিফাইনাল খেলেছে একবার।

শ্রীলঙ্কা: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমান্ন, কুলস পেরেরা (উইকেটরক্ষক), কুলস মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুজ, ধনঞ্জয় দে সিলভা, জীবন মেন্ডিস, থিসারা পেরেরা, ইশুর উদানা, সুরঙ্গা লাকমল, লাসিথ মালিঙ্গা।

নিউজিল্যান্ড একাদশঃ মার্টিন গাপটিল, কলিন মুনরো, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেলর, টিম ল্যাথাম (উইকেট), জেমস নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল সানটনার, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি।

মন্তব্য: