বিশ্বকাপ চলাকালীন সময়ে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ১৫ দিন স্ত্রীদের সঙ্গে রাখার অনুমতি দিয়েছিলো ভারতীয় ক্রিকেটারদের। কিন্তু সেই নিয়ম ভেঙে পুরো আসরেই স্ত্রীকে নিজের সঙ্গে রেখে বিতর্ক ছড়িয়েছেন এক সিনিয়র ক্রিকেটার।

গত ৩ মে’র সভাতেই কমিটি অব এডমিনিস্ট্রেটর (সিওএ) অভিযুক্ত ঐ ক্রিকেটার পুরোটা সময় স্ত্রী রাখতে সঙ্গে রাখার অনুমতি চেয়েছিলেন। কিন্তু কমিটির তার সেই প্রস্তাব প্রত্যাখ্যান করা সত্বেও পুরো আসরে নিজের স্ত্রীকে সঙ্গে রাখেন তিনি।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিসিআই কর্তা বলেছেন, ‘৩ মে-র বৈঠকে ওই খেলোয়াড়কে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়, ১৫ দিনের বেশি স্ত্রীকে সঙ্গে রাখার অনুমতি দেওয়া যাবে না। কিন্তু ওই খেলোয়াড় নিয়ম লঙ্ঘন করেন। এখন প্রশ্ন হল, তিনি কোচ ও অধিনায়কের কাছ থেকে অনুমতি নিয়েছিলেন কি না। উত্তর হল, না।’

এদিকে বিসিসিআই সূত্রে জানা গেছে, এ বিষয়ে এখনও পর্যন্ত প্রশাসক কমিটিকে কিছু জানানো হয়নি। তবে ভবিষ্যতে এ বিষয় আলোচনায় উঠে আসতে পারে।

বিসিসিআই কর্তা বলেছেন, ‘প্রশাসনিক ম্যানেজার সুনীল সুব্রহ্মণ্যম কী করছিলেন? দলের অনুশীলন পর্যবেক্ষণ করা তার কাজ নয়। সেটা দেখার জন্য কোচ, অধিনায়ক এবং অন্যান্য সাপোর্ট স্টাফরা আছেন। আশা করি প্রশাসক কমিটি এ বিষয়ে ম্যানেজারের কাছ থেকে রিপোর্ট চাইবে।’

মন্তব্য: