27.7 C
New York
Wednesday, August 17, 2022

Buy now

নেইমারকে দুই বছর কারাদণ্ড দেয়ার আবেদন

ব্রাজিলের পোস্টারবয় ও অন্যতম সেরা তারকা নেইমারকে করফাঁকির মামলায় অন্তত দুই বছরের কারাদণ্ড দেয়ার জন্য স্প্যানিশ আয়কর বিভাগ আদালতের কাছে আবেদন জানিয়েছে। সান্তোস থেকে বার্সেলোনায় আসার সময় আর্থিক বিষয়াদি নিয়ে প্রকাশ্যে যে সব তথ্য এসেছে, তার সঙ্গে বাস্তবতার কোন মিল ছিল না বলে আরও আগেই এ বিষয়ে প্রশ্ন উঠেছিল।

স্প্যানিশ আয়কর কর্মকর্তারা অনেক আগে থেকেই বলে আসছিলেন, নেইমার সে দেশে আয়কর ফাঁকি দিয়েছেন। সেই করফাঁকির মামলাতেই তাকে ২ বছরের কারাদণ্ড ও ১০ মিলিয়ন ইউরো জরিমানা দেওয়ার আবেদন জানানো হয়েছে আয়কর বিভাগ থেকে।

আরও পড়ুন: এক বছরে হবে দুই আইপিএল!

কাতার বিশ্বকাপ শুরুর মাসখানেক আগেই কারাদণ্ডে দণ্ডিত হওয়ার হাত থেকে বাঁচার জোর চেষ্টা চালাতে হবে নেইমারকে। স্প্যানিশ পত্রিকা এল পায়েস রিপোর্ট অনুযায়ী, আগামী ১৭ অক্টোবর বার্সেলোনার আদালতে এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে।

প্রসিকিউশন অফিস জানাচ্ছে, সান্তোস থেকে বার্সায় আসার সময় ৮ দশমিক ৪ মিলিয়ন ইউরো করফাঁকি দিয়েছেন নেইমার। ব্রাজিলিয়ান কোম্পানি ডিআইএস নেইমারের খেলোয়াড়ি স্বত্ত্বের ৪০ ভাগের মালিক। ১৭ বছর বয়সেই নেইমার সেই কোম্পানির কাছে স্বত্ত্ব বিক্রি করেন। কিন্তু এই কোম্পানির সঙ্গে নেইমার ১৫০ মিলিয়ন ইউরো ফাঁকি দিয়েছেন। আর তাই ট্রেজারি বিভাগ, ১৫০ মিলিয়ন ইউরো আর্থিক জরিমানাসহ নেইমারের অন্তত ৫ বছরের কারাদণ্ডের দাবি করেছেন।

বিডি স্পোর্টস নিউজ/জেএ

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,434FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles