ইংল্যান্ড বিশ্বকাপের প্রথম রাউন্ড প্রায় শেষের দিকে। এর মধ্য থেকেই আসরের সেরা একাদশ গঠন করছেন ক্রিকেট বিশ্লেষকরা। তার ধারাবাহিকতায় অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার ডিন জোন্স নিজের পছন্দের একাদশ নির্বাচন করেন।

জোন্সের দেওয়া একাদশে ঠাই পেয়েছিল চার বাংলাদেশি। যেখানে ছিলেন সাকিব, মুস্তাফিজ, মুশফিক ও সাইফুদ্দিন। তবে তার একাদশ প্রকাশের পরই রীতিমত বিতর্কে জড়িয়ে পড়েছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তার ঘোষিত একাদশে মুশফিক ও সাইফের জায়গা পাওয়া নিয়ে প্রশ্ন ওঠে। যার ধারাবাহিকতায় একাদশ থেকে এই দুই ক্রিকেটারকে ছেঁটে ফেলতে বাধ্য হলেন তিনি।

একই সাথে ঘোষণা করেন তার নতুন একাদশ। যেখানে সাইফউদ্দিন ও মুশফিকের পরিবর্তে একাদশে জায়গা দিয়েছেন ভারতের হার্দিক পান্ডিয়া ও ইংল্যান্ডের জস বাটলারকে।

টেলিভিশন দেখে এই বিতর্কিত কাহিনীর পর টুইটারে নিজের অফিসিয়াল অ্যাকাউন্টে ডিন জোন্স লিখেছেন,”স্টার স্পোর্টসের ডাগ আউটে ইরফান পাঠানের সঙ্গে অনেক আলোচনার পর আমি আমার বিশ্বকাপ একাদশে পরিবর্তন এনেছি।”

ডিন জোন্সের প্রথম একাদশ : রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, সাকিব আল হাসান, বাবর আজম, বেন স্টোকস, মুশফিকুর রহিম, মোহাম্মদ সাইফউদ্দিন, মিচেল স্টার্ক, র্মুস্তাফিজুর রহমান, জাসপ্রিত বুমরাহ ও যুজবেন্দ্র চাহাল।

ডিন জোন্সের পরিবর্তিত একাদশ : রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, সাকিব আল হাসান, বাবর আজম, বেন স্টোকস, জস বাটলার, হার্দিক পান্ডিয়া, মিচেল স্টার্ক, মুস্তাফিজুর রহমান, জাসপ্রিত বুমরাহ ও যুজবেন্দ্র চাহাল।

মন্তব্য: