২০২০ ইউরো বাছাইপর্বে লিথুয়ানিয়ার মাঠে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে রোনালদোর পর্তুগাল। এই ম্যচে হ্যাটট্রিক সহ চারটি গোল করেছেন দলটির তারকা ফুটবলার ক্রিষ্টিয়ানো রোনালদো। অন্য গোলটি উইলিয়াম কারভালহোর।

এদিন প্রতিপক্ষের মাঠে ম্যাচের সপ্তম মিনিটে পেনাল্টি দেখে গোল করে দখকে এগিয়ে নেন রোনালদো। ২৮তম মিনিটে ম্যাচে সমতায় ফেরে লিথুয়ানিয়ার।গোলদাতা ভিতোতাস। এর পর দুই দলের কেউ আর কোনো গোল করতে না পারায ১-১ সমতায় শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের পুরোটাই ছিলো রোনালদো শো। খেলার ৬১তম মিনিটে পর্তুগালের হয় লিড নেন তিনি। চার মিনিটের ব্যবধানে হ্যাটট্রিক পূর্ণ করেন রোনালদো।বের্নার্দো সিলভার ক্রসে খুব কাছ থেকে বল জালে পাঠান ৩৪ বছর বয়সি ফরোয়ার্ড। জাতীয় দলের হয়ে এটি তার অষ্টম হ্যাটট্রিক।

৭৬তম মিনিটে ম্যাচে নিজের এক হালি গোল পূর্ণ করেন রোনালদো। সব মিলিয়ে দেশের হয়ে তিনি করেছেন ৯৩ গোল। পর্তুগালের হয়ে ১০৯ গোল করে তালিকায় শীর্ষ আছেন ইরানের আলি দাই।

শেষ দিকে পর্তুগালের ব্যবধান বাড়ান উইলিয়াম কারভালহো। ফলে ৫-১ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

চার ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে গ্রুপে দ্বিতীয় স্থানে পর্তুগাল। পাঁচ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইউক্রেন। ৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে সার্বিয়া। ৪ পয়েন্ট নিয়ে এরপরই লুক্সেমবার্গ।

মন্তব্য: