বিশ্বকাপের দ্বাদশ আসরে আজ মুখোমুখি হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান। নটিংহামের ট্রেন্ট ব্রিজে টসে হেরে ব্যাট করতে নামে পাকিস্তান। কিন্তু ২০১৯ বিশ্বকাপের প্রথম ম্যাচটি পাকিস্তানের জন্য একটি হতাশাজনক ম্যাচ হিসেবেই দেখা যায়। আর এদিকে একপেশে ম্যাচে সহজ জয় দিয়ে শুরু করে ওয়েস্ট ইন্ডিজ।

টসে হেরে পাকিস্তান ব্যাটিং করতে নেমে ২১.৪ ওভারে গুটিয়ে যায় সব কোটি উইকেট। রান আসে মাত্র ১০৫। দলের পক্ষে ২২ রান করেন ফখর জামান এবং বাবর আজম। এছাড়া ওহাব রিয়াজ ১৮ ও হাফিজ রান করেন ১৬।

ওয়েস্ট ইন্ডিজের পেসাররা আজ দুর্দান্ত বোলিং করেন। তাদের আগ্রাসী বোলিং তোপে পাকিস্তান দিশেহারা হয়ে পড়ে। ওশানে থমাস একাই শিকার করেন ৪টি উইকেট। এছাড়া অধিনায়ক জেসন হোল্ডার ৩টি, আন্দ্রে রাসেল ২টি ও শেল্ডন কটরেল ১টি উইকেট শিকার করেন।

এরপর উইন্ডিজ দলের হয়ে টপ অর্ডারে খেলতে নামা ক্রিস গেইলের ব্যাটিং তান্ডবে দলকে জয়ের লক্ষে পৌঁছাতে বেশি সময় নেইনি। অন্যদিকে ক্যারাবিয়ান আরেক ওপেনার শাই হোপ তার বিলাসী শটে হাফিজের তালুতে জায়গা করে নিলে দলটির প্রথম উইকেটের পতন ঘটে। আর তার সাথেই নিজের প্রথম বিশ্বকাপ উইকেটের দেখা পান মোহাম্মদ আমির।

এরপর শূন্য রানে ডোয়াইন ব্রাভোকেও আউট করেন আমির। তবে একপ্রান্ত আগলে রেখে মারকুটে ব্যাটিং চালিয়ে যান গেইল। এবি ডি ভিলিয়ার্সকে পেছনে ফেলে এককভাবে বিশ্বকাপে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানোর রেকর্ড গড়ার পর পূর্ণ করেন অর্ধ-শতক।

পাকিস্তানের বাজে ফিল্ডিংয়ের দিনে তিনটি উইকেটই শিকার করেছেন আমির।

সংক্ষিপ্ত স্কোর

টস: উইন্ডিজ

পাকিস্তান ১০৫ (২১.৪ ওভার)
ফখর ২২, বাবর ২২, ওয়াহাব ১৮, হাফিজ ১৬
থমাস ২৭/৪, হোল্ডার ৪২/২, রাসেল ৪/২

উইন্ডিজ ১০৮/৩ (১৩.৪ ওভার)
গেইল ৫০, পুরান ৩৪*, হোপ ১১
আমির ২৬/৩

ফল: উইন্ডিজ ৭ উইকেটে জয়ী।

মন্তব্য: