2 C
New York
Monday, December 5, 2022

Buy now

পাকিস্তানের বিপক্ষে ম্যাচ বয়কটের প্রশ্নে যা বললেন কোহলি

রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া। এই সিরিজের আগে আজ ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি সংবাদ মাধ্যমের সাথে কথা বলেন। সেখানে তিনি জানান, বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ খেলবেন কি খেলবেন না সেই ব্যাপারে কেন্দ্রীয় সরকার ও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সিদ্ধান্ত মেনে চলবেন বলে জানিয়েছেন তিনি।

বিশ্বকাপে ১৬ জুন ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে পাকিস্তানের বিরুদ্ধে মহারণ ভারতের৷ তবে পুলওয়ামা জঙ্গি হামলায় ৪০ সেনা সদস্য মৃত্যুর ঘটনায় পুরো ভারতজুড়ে এই ম্যাচ বর্জনের চর্চা চলছে। তাই শনিবার ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকেও এই প্রশ্নের সামনে পড়তে হলো।

এই ব্যাপারে প্রশ্নের উত্তরে কোহলি বলেন, “পুলওয়ামা জঙ্গি হানায় যে জওয়ানরা প্রাণ হারিয়েছেন, তাঁদের প্রতি আমাদের আন্তরিক শ্রদ্ধা রইল। আমরা গোটা দেশের চাওয়ার পাশে রয়েছি। বিসিসিআই যে সিদ্ধান্ত নেবে তা মেনে চলব। কেন্দ্রীয় সরকার যে সিদ্ধান্ত নেবে, সেটাই মেনে নেবো।”

শুক্রবারই এই ব্যাপারে বৈঠকে বসেছিল সুপ্রিম কোর্টের নির্দেশে গড়া প্রশাসকদের কমিটি (সিওএ)। সেখানে এই ব্যাপারে সরকারের কোর্টেই বল রাখা হয়েছে। বলা হয়েছে, সরকার যে সিদ্ধান্ত নেবে, সেটাই মেনে নেওয়া হবে।

ভারতের ক্রিকেটমহল অবশ্য বিশ্বকাপের ভারত-পাক ম্যাচ নিয়ে দ্বিধাবিভক্ত৷ প্রাক্তনদের মধ্যে সৌরভ যখন খেলার জগতে পাকিস্তানের সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে বলছেন৷ সেখানে বিশ্বকাপে পাক ম্যাচ বয়কট নয়, বরং পাকিস্তানকে হারিয়ে পুলওয়ামার ‘বদলা’ নেওয়ার পক্ষে শচীন টেন্ডুলকার৷ বিশ্বকাপে ভারত-পাক ম্যাচ নিয়ে সরকার যা সিদ্ধান্ত নেবে তাতে তিনি সহমত বলে জানিয়েছেন ‘ক্রিকেটঈশ্বর’৷ অর্থাৎ বিশ্বকাপে ভারত-পাক ম্যাচ নিয়ে সুনীল গাভাস্করের কথারই প্রতিধ্বনি হয়েছে শচীনের গলায়৷

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,594FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles