16.2 C
New York
Thursday, May 30, 2024

Buy now

পিএসজির জন্য নেইমারের চোট বিশাল ধাক্কা হয়ে দেখা দিলেও ব্রাজিলের জন্য ভালো

neymar, psg, brazil, bdsportsnews, bd sports news

কিছু কিছু দুর্ঘটনা সত্যিই মেনে নেয়া খুব কষ্টের। যেমনটি গত রোববারের ফরাসি লিগে মার্সেইয়ের বিপক্ষে খেলতে গিয়ে নেইমার তার ডান পায়ে আঘাত পান আর কষ্টের বেপারটি হলো এই আঘাত তাকে তিন মাসের জন্য মাঠের বাইরে পাঠিয়ে দিয়েছে।

তবে তার এই চোট বিষয়ে বিশ্লেষকরা একদিকে যেমন ভালো বলেছেন, তেমনি অন্য দিকে খারাপ বলেছেন। চিকিৎসকদের ধারণা অনুযায়ী সুস্থ হয়ে উঠলে বিশ্বকাপের প্রথম ম্যাচের আগেই মাঠে ফিরবেন নেইমার। কিন্তু, নেইমারের ডান পায়ের গোঁড়ালির গাট মচকে পায়ের পাতার পঞ্চম মেটাটারসাল হাড় ভেঙে গেছে, যা কিনা সত্যিই অনেক বড় ধরণের একটি দুর্ঘটনা।

তবে যাই হোক, ব্রাজিলের ট্রেইনার ফাবিও মাশেরেদজিয়ান মনে করেন বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই খেলতে পারবেন নেইমার। তিনি বলেন, “আমি নিশ্চিত, সে প্রথম ম্যাচে খেলবে। কারণ প্রথম সে একজন অ্যাথলেট যে নিজের যত্ন নেয় এবং তার একজন ফিজিওথেরাপিস্ট ও একজন ফিজিক্যাল ট্রেইনার আছে যারা প্রতিদিন তার দেখভাল করে।”

“দ্বিতীয়ত, মোটা হয়ে যাওয়ার মতো তার কোনো সমস্যা নেই কারণ সহজে তার ওজন বাড়ে না। তৃতীয়ত, সে খুব তরুণ এবং তার ইচ্ছাশক্তি অনেক যা তার বিশ্বকাপের জন্য প্রস্তুতি নেওয়াটা অনেক সহজ করে দিবে। আমি নিশ্চিত, প্রথম ম্যাচে খেলার জন্য তার অনেক সময় আছে।”

তবে বিশ্লেষকরা মনে করেন চোটের কারণে অনেক দিন মাঠের বাইরে থাকার কারণে তার ম্যাচ ও অনুশীলনে অনেক ঘাটতি থাকবে। সেই কথা স্বীকারও করেন ব্রাজিলের ট্রেইনার। তবে এটা ব্রাজিলের জন্য ভালো বলে দাবি করেন তিনি।

মাশেরেদজিয়ানের বলেন, “আমি বলব, এটা আমাদের জন্য ভালো। কেননা সে অনেক ম্যাচ খেলার ক্লান্তি নিয়ে আসবে না। আমাদের বিশ্বাস, সম্ভবত সে ভালো শারীরিক অবস্থায় আমাদের কাছে আসবে, মানসিক দিক থেকে ভালো অবস্থায় থাকবে।”

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles