কর্ণাটক টেস্ট ক্রিকেট এসোসিয়েশনের (কেএসসিএ) বিপক্ষে ৫৬ রানের লিড নিয়ে প্রথম দিন শেষ করল বাংলাদেশ। সাদমান ইসলাম ৫৯ রান করে সাজঘরে ফিরার পর নাজমুল হাসান শান্ত ও জহুরুল ইসলাম অমির ব্যাটিংয়ে প্রথম দিন ভালোভাবেই পার করেছে বিসিবি একাদশ।

বেঙ্গালুরুর এম বিন্বেসোয়ামী স্টেডিয়ামি আগে ব্যাট করতে নেমে বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশ এর পেস বোলিং তোপে ৭৯ রানেই গুটিয়ে যায় কেএসসিএ এর প্রথম ইনিংস। টস হেরে ব্যাটিংয়ে নেমে শহিদুল ইসলাম, আরিফুল হক ও এবাদত হোসেনের ত্রয়ী বোলিং আক্রমনে ৪১ ওভারেই অল আউট হয় কেএসসিএ। শহিদুল ইসলাম ৫ টি, আরিফুল হক ৩ টি ও এবাদত হোসেন নেন ২ টি করে উইকেট।

জবাবে ব্যাট করতে ওপেনিং জুটিতে পরিবর্তন এনে সাদমান ইসলামের সাথে সাইফ হাসান কে পাঠানো হলেও আজো ব্যর্থ হন সাইফ। ব্যক্তিগত ৩ রান করে দলীয় ৬ রানে সাজঘরে ফিরেন তিনি। এরপর দলীয় ৪৪ রানে দ্বিতীয় উইকেটে মুমিনুল হক আউট হন ব্যক্তিগত ১০ রানে। সাদমানের সাথে জহুরুল ইসলাম অমি জুটি ধরার পর সাদমান হাফসেঞ্চুরি তুলে নিয়ে ৫৯ রানে বোল্ড আউট হয়ে সাজঘরে ফিরলে ৯৫ রানে ৩ উইকেট পরে যায় বিসিবি একাদশের।

এরপর নাজমুল হোসেন শান্ত ব্যাটিংয়ে এলে তাকে নিয়েই প্রথম দিন পার করে দেন জহুরুল ইসলাম অমি। ব্যক্তিগত ২৮ রানে অমি ও ২৭ রানে অপরাজিত আছেন শান্ত।দিনশেষে বিসিবি একাদশের সংগ্রহ ৩ উইকেটের বিনিময়ে ১৩৫ রান। ৫৬ রানের লিড নিয়ে আগামীকাল দ্বিতীয় দিনের খেলা শুরু করবে সফরকারীরা।

মন্তব্য: