13.8 C
New York
Thursday, December 1, 2022

Buy now

প্রথম ভারতীয় হিসেবে ধোনির ৩৫০ ছক্কার মাইলফলক

আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম ভারতীয় হিসেবে ৩৫০ ছক্কা মারার মাইলফলকে পৌঁছে গেলেন মহেন্দ্র সিং ধোনি। বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে বুধবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে এই নজির গড়লেন তিনি।

বুধবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ২৩ বলে ৪০ রানের ঝড়ো ইনিংসে খেলার পথে তিনটি ছয় মারেন এমএসডি। প্রথম ছয়ের সঙ্গে সঙ্গে প্রাক্তন জাতীয় অধিনায়ক পৌঁছান ৩৫০ ছয়ে। বর্তমানে তিন ফরম্যাট মিলিয়ে ৫২৬ আন্তর্জাতিক ম্যাচে মোট ৩৫২ ছয়ের মালিক তিনি।

আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাট মিলিয়ে সবচেয়ে বেশি ছয় মারার তালিকায় শীর্ষে আছেন ওয়েস্ট ইন্ডিজের বিস্ফোরক ওপেনার ক্রিস গেল। তিনি মেরেছেন ৫০৬ ছয়। তালিকায় দুইয়ে আছেন পাকিস্তানের অলরাউন্ডার শাহিদ আফ্রিদি (৪৭৬ ছয়)। তৃতীয় স্থানে থাকা নিউজিল্যান্ডের অলরাউন্ডার ব্রেন্ডন ম্যাকালাম মেরেছেন ৩৯৮ ছয়। শ্রীলঙ্কার প্রাক্তন ওপেনার সানৎ জয়াসুরিয়াও ৩৫২ ছয় মেরে চতুর্থ স্থানে রয়েছেন। ধোনি রয়েছেন তালিকার পাঁচে।

টেস্ট ক্রিকেটে ৯০টি টেস্ট খেলে ১৪৪টি ইনিংসে ধোনি মোট ৭৮টি ছয় মেরেছেন। টেস্ট ক্রিকেট খেলা বন্ধ করে দেওয়ায় লাল বলের ক্রিকেটে ছয়ের সংখ্যা বাড়ানোর আর সুযোগ নেই তাঁর সামনে।

একদিনের ক্রিকেটে একদিনের ক্রিকেটে ধোনি মোট ৩৩৮টি ম্যাচে ২৮৬ ইনিংসে ২২২টি ছয় মেরেছেন। এরমধ্যে ২টি ছয় তিনি এশিয়া একাদশের জার্সিতে মেরেছেন। আর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মোট ৯৮টি ম্যাচের ৮৫ ইনিংসে ৫২টি ছয় মারলেন প্রাক্তন ভারত অধিনায়ক।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,586FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles