ইংল্যান্ড বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামার আগে উত্তরসূরিদের উদ্দেশ্যে টুইট করে উপদেশ দেন পাকিস্তান প্রধানমন্ত্রী ও সাবেক জাতীয় দলের অধিনায়ক ইমরান খান। কিন্তু ফলাফল শূন্য। পাকিস্তানকে প্রথম এবং একমাত্র বিশ্বকাপ শিরোপা উপহার দিয়েছিলেন এই ইমরান খানই।

শুক্রবার উইন্ডিজ-পাকিস্তান ম্যাচের আগে নিজের টুইটার অ্যাকাউন্টে ইমরান লিখেছেন, ‘আজকের জন্য পাকিস্তান দলের প্রতি আমার উপদেশ থাকবে এটাই, যা আমি প্রতি ম্যাচের আগে দলের সতীর্থদের বলতাম। নিজের শতভাগ উজার করে দাও, শেষ বল পর্যন্ত লড়াই কর এবং মনে কখনও পরাজয়ের আতঙ্ককে জায়গা দিও না; যা তোমার কৌশল কিংবা খেলায় প্রভাব ফেলবে। পাকিস্তানি জনগনের সমর্থন এবং প্রার্থনা রইল সরফরাজদের জন্য।’

প্রধানমন্ত্রীর এমন দারুণ উপদেশের ধারেকাছেও যায়নি সরফরাজ বাহিনী। ট্রেন্টব্রিজে উইন্ডিজের বোলিং তোপে ২১.৪ ওভারে অল-আউট হয়েছে মাত্র ১০৫ রানে। গড়তে পারেনি নূন্যতম প্রতিরোধ। ম্যাচ হেরেছে ৭ উইকেটের বড় ব্যবধানে; যা বিশ্বকাপে তাদের সবচেয়ে বড় পরাজয়। এরপর থেকে ইমরানের সেই টুইট শেয়ার করে ট্রল শুরু করেছেন নেটিজেনরা। তারা বলছেন, প্রধানমন্ত্রী বললেন শতভাগ দিতে, আর সরফরাজরা কিনা শতক (১০৫) পূরণ করেই অল-আউট হয়ে গেল!

মন্তব্য: