9.2 C
New York
Friday, March 29, 2024

Buy now

প্রস্তুতি ম্যাচে আলো ছড়ালেন মিঠুন-সাব্বিররা

মঙ্গলবার কলম্বোর পি সারা ওভালে শ্রীলংকা বোর্ড প্রেসিডেন্স একাদশের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে সহজ জয় পেলো বাংলাদেশ। ৪৮.১ ওভারে শ্রীলঙ্কার দেওয়া ২৮৩ রানের লক্ষ্য পেরিয়ে যায় বাংলাদেশ। এই ম্যাচে বাংলাদেশের ব্যাটিং অনুশীলনটা খারাপ হয়নি। মিঠূন ৯১, মুশফিক ৫০ করেন।

শ্রীলঙ্কার দেওয়া ২৮৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দলকে ভালো সূচনা এনে দেন সৌম্য ও তামিম। সৌম্য ব্যক্তিগত ১৩ রানে আউট হলে ৪৫ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ।

সৌম্য হারানোর ধাক্কা কাটিয়ে ওঠার আগেই দলীয় ৫৮ রানের ফেরেন অন্য ওপেনার তামিম ইকবাল। ৪৭ বল থেকে ৬টি বাউন্ডারিতে ৩৭ রান করে লাহিরু থিরিমান্নের দ্বিতীয় শিকারে পরিণত হন তিনি।

দুই ওপেনারকে হারানোর পর তৃতীয় উইকেটে মিঠুন ও মুশফিক চাপ কাটিয়ে ওঠেন। দলীয় ১৩১ রানে হাফ সেঞ্চুরির পর মুশফিক আউট হন। ৪৬ বল থেকে ৫০ রান করেন তিনি।

মুশফিকের বিদায়ের পর দায়িত্ব কাঁধে তুলে নেন মিঠুন। তাকে সঙ্গ দেন রিয়াদ। চতুর্থ উইকেটে তারা ৯৬ রানের জুটি গড়ে তোলেন। যা বাংলাদেশকে শক্ত অবস্থানে নিয়ে যায। ব্যাক্তিগত ৩৩ রানে রিয়াদ ফিরলে পঞ্চম উইকেট হারায় বাংলাদেশ।

তবে ক্রিজে অপর প্রান্তে মিঠুন সাব্বিরকে নিয়ে সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছিলেন। তবে দলীয় ২৬২ রানের সময় তাকে থামান রাজিথা। ১০০ বল থেকে ১১টি চার ও ১টি ছয়ে ৯১ রান করেন মিঠুন।

মিঠূনের বিদায়ের পর বাংলাদেশের হয়ে বাকিটা পথ পাড়ি দেন সাব্বির ও মোসাদ্দেক জুটি। ৪৮.১ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। এ সময় সাব্বির ২৬ বল থেকে ৩১ এবং মোসাদ্দেক ১০ বল থেকে ১৫ রানে অপারজিত থাকেন।

লঙ্কানদের হয়ে লাহিরু সর্বোচ্চ ২টি উইকেট নেন। এছাড়া রাজনাথ ও আখিলা ও হারসারাঙ্গা ১টি করে উইকেট নেন।

এর আগে কলম্বোর পি সারা ওভালে শ্রীলংকা টসে জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৮২ রান তোলে। তবে শ্রীলঙ্কার শুরুটা ছিলো নড়বড়ে। ৩২ রান তুলতেই হারায় টপ অর্ডারের তিন ব্যাটসম্যাণ। যেখানে দুই ওপেনারকে নিরোশান ডিকভেলা ও দানুশকা গুনাথিলকাকে বিদায় রুবেল ও তাসকিন। তিন নম্বরে ব্যাট করতে নামা ওসাদা ফের্নান্দোকে মোসাদ্দেকের ক্যাচে পরিণত করেন রুবেল।

চতুর্থ উইকেটেই ভানুকা রাজাপাকশে ও শেহান জয়সুরিয়া মিলে যোগ করেন ৮২ রান। রাজাপাকশে ৩২ রান করে আউট হয়ে গেলেও, নিজের ফিফটি তুলে নেন শেহান। ৩২তম ওভারে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে করেন ৫৬ রান।

দলীয় দেড়শো পেরুনোর আগে ছয় উইকেট হারানো শ্রীলঙ্কাকে বড় স্কোরের পথে নিয়ে যায়ন দানুশ শানাকা। ৬৩ বলে ৮৬ রানের অপরাজিত ঝড়ো ইনিংস দলীয় সংগ্রহটি নিয়ে যান ৮ উইকেটে ২৮২ রানে পৌঁছে যায়। বাংলাদেশে দলের বোলারদের মধ্যে দুটি করে উইকেট নেন রুবেল হোসেন ও সৌম্য সরকার। একটি করে উইকেট নেন তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles