23.8 C
New York
Saturday, June 22, 2024

Buy now

অবসর ঘোষণা দিলেন প্রোটিয়া পেসার শাবনিম ইসমাইল

সব ধরণের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন নারী ক্রিকেটের কিংবদন্তি প্রোটিয়া পেসার শাবনিম ইসমাইল। এরপরই থেমে গেলে তার দীর্ঘ ১৬ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ার।

অবসর ঘোষণার বিবৃতিতে শাবনিম ইসমাইল লিখেন, ‘প্রিয় ক্রিকেট পরিবার, ১৬ বছর গর্বের সাথে আমার দেশের প্রতিনিধিত্ব করার পর, আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার এবং আমার জীবনের পরবর্তী অধ্যায়ে যাওয়ার কঠিন সিদ্ধান্তে এসেছি।

আরও পড়ুন: সুখবর পেলেন সাকিব আল হাসান

আমি যখন আমার আন্তর্জাতিক ক্যারিয়ারের দিকে ফিরে তাকাই, আমি যে সমস্ত সুযোগ এবং অভিজ্ঞতা পেয়েছি তার জন্য আমি কৃতজ্ঞ। আমি সর্বোচ্চ স্তরে প্রতিদ্বন্দ্বিতা করতে পেরে খুশি। খেলোয়াড়দের একটি দুর্দান্ত দলের অংশ হতে পেরে আমি গর্বিত। স্মৃতি, চিরকাল আমার সাথে থাকবে।

আমি ক্রিকেট দক্ষিণ আফ্রিকা, আমার সতীর্থদের, কোচ এবং চিকিৎসা কর্মীদের ধন্যবাদ জানাতে চাই তাদের সমস্ত ইনপুট এবং বছরের পর বছর ধরে সমর্থনের জন্য। সবকিছুর জন্য ধন্যবাদ।’

আরও পড়ুন: নিষিদ্ধ হলেন মেসি!

দক্ষিণ আফ্রিকার জার্সি গায়ে ২৪১ আন্তর্জাতিক ম্যাচ খেলা শাবনিম ইসমাইল নামের পাশে যোগ করেছেন ৩১৭ উইকেট। শাবনিম নারীদের ওয়ানডেতে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হিসেবে তার ক্যারিয়ার শেষ করেন এবং সব ফরম্যাটে দক্ষিণ আফ্রিকার হয়ে সবচেয়ে বেশি উইকেটের রের্কড তার দখলে। মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে দ্রুততম বল (১২৮ কিমি) করার রেকর্ডও তার ঝুলিতে।

প্রসঙ্গত, ২০০৭ সালে দেশের জার্সিতে যাত্রা শুরু। আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও বিশ্বব্যাপী বিভিন্ন ফ্র‍্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগে খেলবেন এ কিংবদন্তি।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles