ফ্রেড এক্সপ্রেস খ্যাত রজার ফেদেরারের অট্রেলিয়ান ওপেনে অবিশ্বাস্য চমক

roger federer, tennis, australia open,
২০০৭ সালের উইম্বলডন ট্রফি হাতে রজার ফেদেরার ছবি: এপি

বিশ্বের দরবারে আর একটি নতুন চমক প্রদর্শন করলেন সুইস কিংবদন্তি রজার ফেদেরার। রবিবার মেলবোর্ন এর রড লেভার এ্যারেনাও যেন ইতিহাসের সাক্ষী হওয়ার উদগ্র বাসনা নিয়ে সকাল থেকে অধীর আগ্রহে অপেক্ষা করছিলো। একে একে সব প্রতিদ্বন্দ্বী তো আগেই ঝরে পড়ছিল রজার ফেদেরার পথ থেকে। সামনে বাকি ছিল শুধু ক্রোয়েশিয়ান তারকা মারিন চিলিস। সেই বাধাও দূর করে দিলেন ফেদেরার অস্ট্রেলিয়ান ওপেন চ্যালেঞ্জে। পুরো পাঁচ সেটই খেলতে হয়েছে ফেদেরারকে। শেষ পর্যন্ত ৬–২, ৬–৭, ৬–৩, ৩–৬ এবং ৬–১ সেটে চিলিচকে হারিয়ে ২০তম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জিতে নিলেন রজার ফেদেরার।

কিন্তু, মারিন চিলিচ ভালোই লড়াই করলেন। গত বছর অল ইংল্যান্ড ক্লাবে (উইম্বলডন) যাকে হারিয়ে ১৯তম গ্র্যান্ড স্ল্যাম জিতেছিলেন, মেলবোর্ন পার্কে সেই মারিন চিলিচকে হারিয়ে মৌসুমের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনে চ্যাম্পিয়ন হলেন ফেদেরার। এ নিয়ে মেলবোর্ন পার্কে মোট ছয়বার ট্রফি জিতলেন রজার। অস্ট্রেলিয়ান ওপেনে সর্বোচ্চ ৬টি করে শিরোপা জয়ে জকোভিচের রেকর্ডে ভাগ বসিয়েছেন ফেদেরার।

তাছাড়াও, পুরুষ ও মহিলা একক মিলিয়ে টেনিসের ইতিহাসে মার্গারেট কোর্ট, সেরেনা উইলিয়ামস ও স্টেফি গ্রাফের পর চতুর্থ খেলোয়াড় হিসেবে ২০টি গ্র্যান্ড স্ল্যাম জিতলেন ফেদেরার।

আরও পড়ুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *