ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে ভারতের দেওয়া ৩৩৭ রান তাড়া করছে পাকিস্তান। ৩৫ ওভারে ৬ উইকেটে ১৬৬ রান তোলার পর এখন বৃষ্টিতে বন্ধ আছে পাকিস্তানের ব্যাটিং। ডাক-ওয়াথ লুইস পদ্ধতিতে ৮৬ রানে পিছিয়ে আছে পাকিস্তান। বৃষ্টিতে আর খেলা না হলে এই রানে জয় পাবে ভারত।

হাই ভোল্টেজ ম্যাচে ভারতের দেওয়া পাহাড়সম রান তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় পাকিস্তান। দলীয় ১৪ রানে ইমামের উইকেট হারায় তারা। শুরুর ধাক্কা দ্বিতীয় উইকেটে কাটিয়ে ওঠে পাকিস্তান।

এ সময় ফকর জামান ও বাবার আজম ১০৪ রানের জুটি গড়েন। এই জুটিতে ৬১ বল থেকে অর্ধশতক পূরণ করেন ফকর। দলীয় স্কোর তিন অঙ্ক ছোয়ার পর রানের গতি বাড়াতে থাকে পাকিস্তান।

এরপরেই খেই হারিয়ে ফেলে তারা। পরবর্তী ১১ রান তুলতেই ৪ উইকেট হারায় পাকিস্তান। যেখান কুলদ্বীপ ও পান্ডে জোড়া উইকেট তুলে নেন।

শুরুতে রানের মধ্যে থাকা ফকর ও বাবর দুই ব্যাটসম্যানকেই বিদায় করেন কুলদ্বীপ। প্রথমে তিনি দলীয় ১১৭ রানে ৫৭ বল থেকে ৩টি চার ও ১টি ছক্কায় ৪৮ রান করা বাবরকে বিদায় করেন। তারপর দলীয় ১২৬ রানে বড় শর্ট খেলতে গিয়ে চাহালের হাতে ক্যাচ বিদায় নেন ফকর। ৭৫ বল থেকে ৭টি চার ও ১টি ছক্কায় ৬২ রানে থামেন ফকর।

কুলদ্বীপের পর জোড়া উইকেট তুলে নেন হার্দিক। তিনি ২৭তম ওভারের শেষ দুই বলে বিদায় করেন মালিক (০) ও হাফিজ(৯)-এর মতো বিপদজনক দুই পাকিস্তানী ব্যাটসম্যানকে।

ষষ্ঠ উইকেটে সরফরাজ ও ইমাদ ওয়াসিম ৩৭ রান যোগ করেন। দলীয় ১৬৫ রানে সরফরাজকে ব্যক্তিগত ১২ রানে প্যাভিলনে পথে ফেরত পাঠান বিজয়।

সপ্তম উইকেটে ইমান ও সাদাপ খানের জুটিতে ৫ বল থেকে ১ রান তোলার পর বৃষ্টি নামে। এ সময় দুই দলের ক্রিকেটাররাই মাঠ ত্যাগ করেন।

মন্তব্য: