মঙ্গলবার ভারতের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে মুখোমুখি টাইগাররা। বার্মিংহামের এজবাস্টনে এই টসে জিতে প্রথমে ব্যাট করছে ভারত।

টসে জিতে ভারতের হয়ে উদ্ধোধনী জুটিতে প্রথমেই চিড় ধরানোর সুযোগ হারায় বাংলাদেশ। মুস্তাফিজের করা পঞ্চম ওভারের চতুর্থ বলে রোহিত শর্মার সহজ ক্যাচ ফসকান তামিম ইকবাল। এ সময় রোহিত ৯ রানে ব্যাট করছিলেন।

ম্যাচ গড়ানোর সঙ্গে সঙ্গে তামিমের ভুলটি পোড়াতে থাকে মাশরাফিদের। কারণ এরপরই ধুম ধারাক্কা খেলতে শুরু করেন রোহিত। মাত্র ৪০ বল থেকে বিশ্বকাপে নিজের পঞ্চম ফিফটি তুলে নেন তিনি।

তবে শুধু ফিফটি করেই থামেনি রোহিত। মাত্র ৯০ বল থেকে চলতি বিশ্বকাপে নিজের তৃতীয় সেঞ্চুরি তুলে নেন তিনি। সেঞ্চুরিটি সাজানো তিনি ৬টি চার ও ৫টি ছক্কায়। তবে ৯১তম বলেই সৌম্যর বলে লিটনের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলনে ফিরতে হয় তাকে। রোহিতের বিদায়ে বিশ্বকাপে তার ও রাহুলের গড়া ১৮০ রানের উদ্ধোধনী জুটি থামে।

উদ্ধোধনী জুটিতে রোহিততে সঙ্গ দেওয়া অন্য ব্যাটসম্যান রাহুলও বিশ্বকাপে নিজের দ্বিতীয় ফিফটি তুলে নেন। দ্বিতীয় উইকেটে তাকে সঙ্গ দেওয়া কোহলিকে নিয়ে তিনিও বিশ্বকাপে নিজের অভিষেক সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছিলেন। তবে রোহিতের বিদায়ের ১৫ রানের ব্যবধানে রাহুলের উইকেট তুলে নেন রুবেল।

৩৩তম ওভারে ৯২ বল থেকে ৭৭ রান করা রাহুল উইকেটের পিছনে মুশফিককে ক্যাচ দিয়ে বিদায় নেন। কোহলি ও পান্থ তৃতীয় উইকেটে এখন ব্যাট করছেন।

সংক্ষিপ্ত স্কোর: ভারত ৩৪.২ ওভার শেষে ২০৯/২
ক্রিজে আছেন: কোহলি ১৩ ও পান্থ ৮

মন্তব্য: