ওয়ালটন ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বিকেলে মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ। আয়ারল্যান্ডের ডাবলিনে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল পৌনে চারটায়। যা সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি, মাছরাঙা টিভি ও বিটিভি।

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে টাইগাররা সপ্তমবারের মতো ফাইনাল খেলতে যাচ্ছে তারা। এর আগে ছয়টি ফাইনালের কোনোটিইতেই জয়ের মুখ দেখতে পারেনি তারা। তাই আজ সেই আক্ষেপ মেটাতে বদ্ধ পরিকর তারা।একই সাথে বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সর্বসেরা অধিনায়ক মাশরাফিকে একটি ট্রফি উপহার দেওয়ার মিশনও তাদের।

টুর্নামেন্টে অপরাজিত থেকে ফাইনালে উঠেছে বাংলাদেশ দল। ফাইনালে তাদের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজকে লিগ পর্বে দুই বার সহজেই হারিয়েছে তারা। তবে আজ তাদের লড়াইটা সহজ হবে না। কারণ আজকের ম্যাচে বাংলাদেশ দলের সেরা ক্রিকেটার সাকিব আল হাসানের খেলা অনিশ্চিত। তাকে না পেলে আজ বাংলাদেশের শক্তি কিছুটা হলেও কমে যাবে।

তাই একাদশ নিয়ে মাশরাফিদের আলাদা করে ভাবতেই হচ্ছে। আজকের ম্যাচ বাংলাদশে একাদশটি হতে পারে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ ম্যাচের দলটিই আজ আবার নামাবে নির্বাচকরা। তবে সাকিব যদি না খেলেন সেক্ষেত্রে আজকের ম্যাচও একাদশে সুযোগ পেতে পারেন মোসাদ্দেক অথবা লিটনের মধ্যে একজন।

লিটন আয়ারল্যান্ডের বিপক্ষে ৭৩ রানের ইনিংস খেলে নিজেকে ফিরে পেয়েছেন। একই ম্যাচে সোসাদ্দেক ব্যাট হাতে ১৪ রান করলেও মিতব্যায়ী বোলিং করে সকলের নজরে এসেছেন।

বাংলাদেশের সম্ভাব্য একাদশঃ

তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস/সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা ও মুস্তাফিজুর রহমান।

মন্তব্য: