বাঘ আর সিংহ লড়াইয়ের জন্য প্রস্তুত

bangladesh vs sri lanka
আজ থেকে চট্টগ্রামে শুরু হচ্ছে বাংলাদেশ বনাম শ্রীলংকার মধ্যকার প্রথম টেস্ট ম্যাচ । ছবি : এফপি

বুধবার সকাল ৯টা থেকে শুরু হবে বাংলাদেশ শ্রীলংকার মধ্যকার ২ ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। সবকিছু ঠিকঠাক থাকলে সেই লড়াইয়ে ছড়ি ঘোরাবেন স্পিনাররাই। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেট স্পিনের জন্য বিখ্যাত ছিল আগেও।তবে এবার রীতিমতো ঘটা করে উইকেটকে স্পিনারদের জন্য স্বর্গ হিসেবে তৈরি করা হয়েছে। সেক্ষেত্রে বাংলাদেশের স্কোয়াডে ডাক পাওয়া পাঁচ বিশেষায়িত স্পিনারদের মধ্যে যারা একাদশে সুযোগ পাবেন, তাদের জন্য অপেক্ষা করছে বড় এক মঞ্চ।

সাকিব বিহীন ভঙ্গুর বাংলাদেশকে নেতৃত্ব দেওয়া তাই সহজ কাজ নয় মোটেও।এই ম্যাচে ভালো করার চাপ থাকবে অন্য দুই সিনিয়র- তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের উপর। তামিম ফর্মে আছেন, ঝলক দেখিয়েছেন ত্রিদেশীয় সিরিজেও।তবে বিগত কয়েকদিন ধরে ‘অসাড়’ মুশফিকের ব্যাট। সাদা পোশাকের ফরম্যাটের অধিনায়কত্ব হারানোর পর এটিই আবার তার প্রথম টেস্ট। লঙ্কানদের অভিজ্ঞ বোলিং লাইনআপের বিপক্ষে ‘ব্যাটসম্যান’ মুশফিক কেমন করেন, সেটিও দেখার বিষয়।তবে ঘুরেফিরে বারবার আলোচনায় আসছেন স্পিনাররাই।

অন্যদিকে বাংলাদেশ নিজেদের শেষ পাঁচ টেস্টের তিনটিতেই যে হেরেছে! কদিন আগেও বাংলাদেশের কোচ হিসেবে এই চট্টগ্রামে টেস্ট দেখে যাওয়া হাথুরুসিংহে এবার সাগরিকায় নামবেন লঙ্কানদের কোচ হিসেবে। টাইগারদের নাড়িনক্ষত্র জানা এই কোচও হয়ে উঠতে পারেন বড় হুমকি।

সবকিছুর শেষে একটাই কথা কাল থেকে শুরু রয়েল বেঙ্গল টাইগার বনাম সিংহের এই জমজমাট লড়াই।

আরও পড়ুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *