বার্সা অধ্যয় শেষে চীনে মাসচেরানো

javier mascherano, barcelona, la liga, chin, china club
২৪ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফিতে ২০১০ সালে লিভারপুল থেকে বার্সেলোনায় এসেছিলেন জাভিয়ের মাসচেরানো। ৭ টি বছর যে ক্লাবের সাথে সুখ দুঃখের ভাগিদার হিসেবে ছিলেন, যে ক্লাবকে জিতিয়েছেন ৪ টি লা লিগা ও ২ টি চ্যাম্পিয়ন্স লিগ সহ মোট ১৮টি শিরোপা শেষ পর্যন্ত সেই ক্লাবের বন্ধন মুক্ত হয়ে গেলেন মাসচেরানো। পাড়ি জমালেন চাইনিজ সুপার লিগের ক্লাব হেবেই চায়না ফর্চুনে।

আগামী ২৬ জানুয়ারি ক্যাম্প নু ছেড়ে যাবেন লিওনেল মেসির সতীর্থ এই আর্জেন্টাইন ডিফেন্ডার। ৩৩ বছর বয়সী মাসচেরানোকে আগামী বুধবার এক অনুষ্ঠানের মাধ্যমে বিদায় জানাবে বার্সেলোনা। বৃহস্পতিবার বার্সেলোনার নিজের মাঠ ক্যাম্প নুতে অনুষ্ঠিত হতে যাওয়া কোপা দেল রের কোয়ার্টার-ফাইনালের ফিরতি লেগে এস্পানিওলের বিপক্ষে ম্যাচে সমর্থকদের কাছ থেকে বিদায় নিবেন তিনি।

বার্সেলোনার ইতিহাসে বিদেশি খেলোয়াড়দের মধ্যে চতুর্থ সর্বোচ্চ ৩৩৪টি ম্যাচ খেলা মাসচেরানোর চেয়ে বেশি ম্যাচ খেলেছেন শুধু লিওনেল মেসি, দানি আলভেস ও ফিলিপ কোকু।
ম্যানচেস্টার সিটি ও রিয়াল মাদ্রিদের সাবেক কোচ মানুয়েল পেলিগ্রিনির অধীনে গত মৌসুমে চীনের শীর্ষ লিগে চতুর্থ স্থান অর্জন করা মাসচেরানোর নতুন ক্লাবে আর্জেন্টিনার জাতীয় দলের প্লেয়ার এসেকিয়েল লাভেজ্জিকে সতীর্থ হিসেবে পাচ্ছেন তিনি।

আরও পড়ুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *