মঙ্গলবার শ্রীলঙ্কা সফরের জন্য ১৪ দল ঘোষণা করছে বিসিবি। সেই দলে চমক হিসেবে জায়গা করে নিয়েছেন সদ্য আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে সেঞ্চুরি করা এনামুল হক বিজয়। তবে তার দলের জায়গা পাওয়ার পেছেন শুধু পারফরমেন্স নয় ভিন্ন পরিকল্পনার অংশ হিসেবে দলে জায়গা পেয়েছেন।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার মিনহাজুল আবেদীন জানান, ছুটি চাওয়া লিটন দাসের জায়গায় দলে এসেছেন এনামুল। তবে ভূমিকা রেখেছে আরও কিছু ব্যাপার।

“এনামুল ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকভাবে ভালো খেলছে। বড় দৈর্ঘ্য, লিস্ট ‘এ’ সব জায়গায় ভালো করছে। এখন ‘এ’ দলে খেলছে। হাইপারফরম্যান্স ইউনিটের প্রধান কোচের কাছ থেকে ওর ব্যাপারে আমরা ইতিবাচক কিছু জিনিস পেয়েছি। যার কারনে ওকে নেওয়া হয়েছে।”

“আমাদের দুই ওপেনারই বাঁহাতি তাই আমরা ডানহাতি একজন ব্যাটসম্যান নিয়েছি। আমরা মিডল অর্ডারে কোনো পরিবর্তন আনিনি। আমাদের টপ অর্ডারে একজন ব্যাটসম্যান প্রয়োজন। তাই এনামুলকে দলে নিয়েছি।”

২০১৫ সালের বিশ্বকাপে ইনজুরির জন্য দল থেকে ছিটকে গিয়েছিলেন বিজয়। এরপর দলে ফিরলেও ব্যাটে রান খড়ার কারণে জায়গা ধরে রাখতে পারেননি। গত বছর সাত ম্যাচ ওয়ানডে খেলে তার মোট রান ছিলো ৮৮। যার কারনে বাদ পড়তে হয় দলকে। তবে আফগানিস্তোনের বিপক্ষে চার দিনের ম্যাচে ১২১ রানের ইনিংসটি আবারো দলে সুযোগ করে দিলো তাকে।

মন্তব্য: